Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

পুরীতে রথ থেকে নামানোর সময় পড়ে গেল বলরামের মূর্তি, আহত সাত সেবায়েত

আবুল খায়ের

Published: 10 July, 2024, 01:19 AM
পুরীতে রথ থেকে নামানোর সময় পড়ে গেল বলরামের মূর্তি, আহত সাত সেবায়েত

পুবের কলম,ওয়েবডেস্ক: রথযাত্রা উৎসব চলেছে পুরীতে। যাত্রাশেষে রথ থেকে বলরামের মূর্তি নামানোর সময়ই ঘাটে যায় বিপত্তি। পুরীর গুণ্ডিচা মন্দিরের কাছে পৌঁছানোর পর রথ থেকে নামানো হচ্ছিল বলরামের মূর্তি। সেই সময় আচমকা সামনের দিকে ঝুঁকে পড়ে মূর্তিটি। সেবায়েতরা নিয়ন্ত্রণ হারান। ফলে পড়ে যায় বলরামের মূর্তি। আর মূর্তির নিচে চাপা পড়ে আহত হন সাত সেবায়েত। সঙ্গে সঙ্গে ছুটে যান বাকি সেবায়েতরা। আহতদের উদ্ধার করে পুরীর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। 
মঙ্গলবার রাতে রথযাত্রা শেষে সব রকম আচার পালন করে মূর্তিগুলিকে দুলিয়ে দুলিয়ে মন্দিরের ভিতরে নিয়ে যাচ্ছিলেন সেবায়েতরা। গুণ্ডিচা মন্দিরের মণ্ডপে নিয়ে যাওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে।  বলরামকে মন্দিরে ভিতরে নিয়ে যাওয়ার সময় অস্থায়ী মঞ্চের উপর থেকে মূর্তিটি নীচে পড়ে যায়।
উল্লেখ্য, প্রায় ৫৩ বছর পর দু’দিন ধরে রথযাত্রা উৎসব চলেছে পুরীতে। জগন্নাথ দেবের যাত্রা শুরু হওয়ার পরই কয়েক হাজার পুণ্যার্থী পবিত্র রথের রশি টানা শুরু করেন। ফলে হুড়োহুড়িতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। ঘটনায় দমবন্ধ হয়ে এক ভক্তের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

Leave a comment