Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

মহিলা কনস্টেবলের সঙ্গে 'বিব্রতকর অবস্থায়’ ধরা, ডিএসপিকে কনস্টেবল করল ইউপি সরকার

Kibria Ansary

Published: 23 June, 2024, 05:00 PM
মহিলা কনস্টেবলের সঙ্গে 'বিব্রতকর অবস্থায়’ ধরা, ডিএসপিকে কনস্টেবল করল ইউপি সরকার

লখনই, ২৩ জুন: এক মহিলা কনস্টেবলের সঙ্গে হোটেলে ‘বিব্রতকর অবস্থায়’ ধরা পড়ায় এক ডিএসপির বিরুদ্ধে পদক্ষেপ নিলো উত্তর প্রদেশ সরকার। এই ঘটনার তিন বছর পর উত্তর প্রদেশ পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট (ডিএসপি) কৃপা শংকর কানৌজিয়াকে ‘শাস্তি’ দিল ইউপি পুলিশ। অভিযুক্ত পুলিশ আধিকারিককে ডিএসপিকে কনস্টেবল পদে পদাবনতি করল প্রশাসন।


২০২১ সালের জুলাইয়ে কৃপা শংকর ছুটি নিয়েছিলেন। পরে তিনি ‘নিখোঁজ’ হন। জানা গেছে, পারিবারিক কারণ দেখিয়ে ছুটি নিলেও বাড়ি যাননি কৃপা শংকর। তিনি গিয়েছিলেন রাজ্যের কানপুরের একটি হোটেলে। সেখানে তার সঙ্গে ছিলেন এক মহিলা কনস্টেবল। হোটেলে ওঠার সময় কৃপা শংকর তার ব্যক্তিগত ও অফিশিয়াল উভয় মোবাইল নম্বরই বন্ধ রাখেন। ফলে তার হঠাৎ ‘নিখোঁজ’ হওয়ার বিষয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন স্ত্রী। তিনি তার স্বামীর খোঁজ পেতে উন্নাওয়ের এসপির সঙ্গে যোগাযোগ করেন।

পরে রাজ্য পুলিশের একটি টিম কানপুরের ওই হোটেলটিতে পৌঁছানোর পর কৃপা শংকরের মোবাইল নেটওয়ার্ক কাজ করা বন্ধ করে দেয়। পরে পুলিশ দ্রুত ওই হোটেলটিতে যায় এবং তারা সেখানে কৃপা শংকর ও মহিলা কনস্টেবলকে একসঙ্গে দেখতে পায়। কৃপা শংকর ও নারী কনস্টেবলের হোটেলে প্রবেশের দৃশ্য সিসিটিভি ক্যামেরায়ও ধরা পড়েছিল। পরবর্তী সময়ে তদন্তের জন্য সেই ফুটেজ গুরুত্বপূর্ণ প্রমাণ হিসেবে কাজ করে। ঘটনার পর সরকারের কাছে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হয়। সেই রিপোর্ট পর্যালোচনার পর কৃপা শংকরকে কনস্টেবল পদে পদাবনতির সুপারিশ করে সরকার।
 
পুলিশের এডিজি (প্রশাসন) অবিলম্বে এই সিদ্ধান্ত বাস্তবায়নে একটি নির্দেশ জারি করেন। ফলে রাজ্যের ডিএসপি থেকে কৃপা শংকর এখন কনস্টেবল।

দেশ - এর থেকে আরোও খবর

Caught 'embarrassing' with a female colleague DSP is now a constable

Leave a comment