Sun, July 21, 2024

ই-পেপার দেখুন

যৌন কেলেঙ্কারিতে এবার গ্রেফতার প্রজ্জ্বলের ভাই সুরাজ রেভান্না

Kibria Ansary

Published: 23 June, 2024, 01:41 PM
যৌন কেলেঙ্কারিতে এবার গ্রেফতার প্রজ্জ্বলের ভাই সুরাজ রেভান্না

পুবের কলম, ওয়েবডেস্ক: কর্ণাটকের যৌন কেলেঙ্কারিতে নয়া মোড়। জেডি(এস) নেতা প্রজ্বল রেভান্নার পর যৌন কেলেঙ্কারিতে নাম জড়াল তাঁর ভাই এমএলসি
সুরাজ রেভান্নার। ধর্ষণ-অভিযুক্ত প্রজ্জ্বলের বড় ভাই সুরজ। কর্ণাটক পুলিশ গ্রেফতার করেছে, তাঁর বিরুদ্ধে দলের ২৭ বছর বয়সী কর্মীকে যৌন হয়রানির অভিযোগে মামলা দায়ের হয়েছে।

সুরজ রেভান্নার এক ঘনিষ্ঠ সহযোগী আক্রান্তের বিরুদ্ধে তোলাবাজির মামলা করেছিলেন। সহযোগী শিবকুমার অভিযোগ করেছেন যে ওই ব্যক্তি ৫ কোটি টাকা দাবি করেছিলেন এবং পরে ২ কোটি টাকায় মীমাংসা করেছিলেন।
হোলেনরাসিপুর গ্রামীণ পুলিশ শনিবার আইপিসি ধারা ৩৭৭ (বিকৃত যৌন সঙ্গম), ৩৪২ (অন্যায়ভাবে আটকে রাখা), ৫০৬ (শান্তি ভঙ্গের জন্য ইচ্ছাকৃত অবমাননা) এবং ৩৪ (সাধারণ অভিপ্রায়) এর অধীনে যৌন নিপীড়নের মামলা নথিভুক্ত করেছে। পুলিশ এই মামলায় সুরজ রেভান্না ও শিবকুমার দুজনকেই অভিযুক্ত করেছে।

সর্বভারতীয় ইংরেজি দৈনিকের প্রতিবেদনে এফআইআরের উল্লেখ করে জানানো হয়েছে  অনুযায়ী, নির্যাতিত ১৬ জুন সন্ধ্যা ৬.১৫ নাগাদ হাসান জেলার হোলেনরাসিপুরা তালুকের একটি খামারবাড়িতে সুরজ রেভান্নার সঙ্গে দেখা করেন।

অভিযোগকারী অভিযোগ করেছেন যে এমএলসি তাঁকে জবরদস্তি যৌন নির্যাতন করেছে এবং তাঁর পরিবারকে হত্যার হুমকি দিয়েছে। অভিযোগকারী আরও অভিযোগ করেছেন যে সুরজ রেভান্না তাঁকে চাকরি এবং রাজনৈতিক লাভের আশ্বাস দিয়েছেন। “আমি শিবকুমারকে ঘটনাটি জানিয়েছি এবং বলেছি আমি ন্যায়বিচারের জন্য লড়াই করব। পরে তথ্য প্রকাশ না করার জন্য শিবকুমার আমাকে ২ কোটি টাকা প্রস্তাব দেন। তবে খুনের ভয়ে বুধবার বেঙ্গালুরুতে এসেছি। আমি এই অভিযোগের প্রমাণ দিতে প্রস্তুত,” তিনি তাঁর অভিযোগে বলেছেন।

সুরজ এবং প্রজ্জ্বল হলেন জেডি(এস) বিধায়ক এইচ ডি রেভান্না এবং ভবানী রেভান্নার ছেলে, ভবানীকে প্রজ্জ্বলের যৌন নির্যাতনের শিকারদের একজনকে অপহরণ করার জন্য অভিযুক্ত করা হয়েছে। তাঁদের পিতামহ প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া এবং তাঁদের কাকা হলেন কেন্দ্রীয় মন্ত্রী এইচ ডি কুমারস্বামী। হাসানের প্রাক্তন জেডি(এস) সাংসদ প্রজ্জ্বল রেভান্নাকে তিনটি যৌন নিপীড়নের মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

দেশ - এর থেকে আরোও খবর

Prajjal's brother Suraj Revanna arrested in sex scandal

Leave a comment