কলকাতাWednesday, 1 September 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

করোনা পরিস্থিতিতে আমার দিল্লি যাওয়া ঝুঁকিপূর্ণ, ইডিকে চিঠি রুজিরার

mtik
September 1, 2021 8:34 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:­ করোনা পরিস্থিতিতে দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেওয়া সম্ভব নয়। কয়লাকাণ্ডের তদন্তের প্রেক্ষিতে ইডির তরফ থেকে পাঠানো হাজিরার নোটিশের জবাব দিয়ে এমনটাই জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় তদন্ত সংস্থার অ্যাসিসট্যান্ট ডিরেক্টরকে চিঠি লিখে রুজিরা বন্দ্যোপাধ্যায় অনুরোধ করেছেন যাতে– তাঁকে কলকাতার দফতরে জিজ্ঞাসাবাদ করা হোক।

চিঠিতে রুজিরা লিখেছেন– ‘আমি দুই সন্তানের মা। এই অতিমারির সময়ে দিল্লি যাওয়া আমার ও আমার সন্তানদের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। যেহেতু ইডির দফতর কলকাতায় রয়েছে এবং আমিও কলকাতায় থাকি আর– আমি যতদূর বুঝি যে মামলায় তদন্তের জন্য আমাকে ডাকা হয়েছে– তারও সূত্রপাত পশ্চিমবঙ্গ থেকেই তাই– আপনারা যদি কলকাতায় আমাকে হাজিরা দিতে বলেন তাহলে আমার পক্ষে ভালো হয়। এই অনুরোধ বিবেচনা করে দ্রুত জানান। আমি সবরকম সহযোগিতা করতে প্রস্তুত।’

প্রসঙ্গত– কয়লা পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য আজই দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। একইসঙ্গে আগামী ৬ সেপ্টেম্বর তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এবং ৮ সেপ্টেম্বর বীরভূমের প্রাক্তন এসপি ও বর্তমানে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি শ্যাম সিং এবং এডিজি সিআইডি জ্ঞানবন্ত সিংকে ৭ সেপ্টেম্বর দিল্লির সদর দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে– ৩ সেপ্টেম্বরতলব করা হয়েছে আইনজীবী সঞ্জয় বসুকে এবং ১০ সেপ্টেম্বর সেলভা মুরুগনকে তলব করা হয়েছে।

এর আগে– কয়লাকাণ্ডের তদন্তে ২৩ ফেব্রুয়ারি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরের তরফ থেকেও তাঁকে তলব করার ফলে তুঙ্গে উঠেছে তৃণমূল-বিজেপির রাজনৈতিক তরজা।