কলকাতাMonday, 26 June 2023
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ওটিটি প্ল্যাটফর্মে সুবিধা করতে পারছে না ‘দ্য কেরালা স্টোরি’

Puber Kalom
June 26, 2023 9:16 pm
Link Copied!

পুবের কলম ওয়েব ডেস্ক: প্রপাগান্ডা আর বিতর্কের উপর ভর করে ৫ মে সিনেমা হলে মুক্তি পেয়েছিল ‘দ্য কেরালা স্টোরি’। গেরুয়া বাহিনীর মনগড়া ‘লাভ জিহাদ’ থিয়োরিকে সামনে রেখে, ইসলাম ও কেরলের ধর্মনিরপেক্ষতার বিরুদ্ধে দেদার মিথ্যা অপপ্রচার চালানো হয় এই ছবিটিতে। প্রতিবাদে বেশ কয়েকটি রাজ্য নিষিদ্ধ করে সিনামাটি। পরে অবশ্য আদালতের রায়ে নতুন করে স্ক্রিনিং শুরু হয়। বেশ কয়েকটি ‘ডবল ইঞ্জিন’ রাজ্যের মুখ্যমন্ত্রী এমনকি প্রধানমন্ত্রীও এই সিনেমার প্রশংসা করেন। এই রাজ্যগুলিতে ট্যাক্স ফ্রি করা হয় ‘দ্য কেরলা স্টোরি’।

কিন্তু এখন ওটিটি প্ল্যাটফর্মে নিজের জায়গা করতে পারছে না ‘দ্য কেরালা স্টোরি’। মোটা টাকার বিনিময়ে ওটিটি প্ল্যাটফর্মে চুক্তি করার সুযোগ পাচ্ছেন না পরিচালক। ছবিটিকে ভালো দর দিচ্ছে না কেউই বলে জানিয়েছে, বলিউড হাঙ্গামা ও পরিচালক সুদীপ্ত সেন।

কিন্তু ওটিটিতে এমন দুর্দশা কেন? এই প্রশ্নের উত্তরে পরিচালক বলেছেন-‘মনে হচ্ছে, ফিল্ম ইন্ডাস্ট্রির আমাদের শাস্তি দেওয়ার জন্য দল বেঁধেছে’। কিন্তু কোন শাস্তির কথা বলছেন পরিচালক? এই প্রশ্নের উত্তরে সুদীপ্ত সেন বলেন, আমাদের বক্স অফিস সাফল্যে অনেকে হিংসা করছে। এই সাফল্য মেনে নিতে পারেনি বলেই এখন ওটিটিতে কোণঠাসা করা হচ্ছে তাদের।

চলচিত্র সমালোচকদের বেশিরভাগের মতে, ভীষণই নিম্ন মানের সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। তারপরও ‘নেতিবাচক প্রচারও এক ধরণের প্রচার’ এই মন্ত্রের জেরে ভালোই ব্যবসা করে সিনেমাটি। কিন্তু ওটিটিতে একেবারেই সুবিধা করতে পারছে না তারা।