কলকাতাSaturday, 28 August 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

প্রয়াত বিশিষ্ট সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় স্ত্রী সোনামন মুখোপাধ্যায়, শোকস্তদ্ধ সাহিত্য মহল

mtik
August 28, 2021 12:17 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ জীবনাবসান বিশিষ্টি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় স্ত্রী সোনামন মুখোপাধ্যায়ের। শুক্রবার রাত ৯টা নাগাদ কলকাতার যোধপুর পার্কের বাড়িতে প্রয়াত হন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন ধরে ফুসফুসের সমস্যায় অসুস্থ ছিলেন তিনি। সিওপিডি রোগে ভুগছিলেন। মৃত্যুর সময়ে তাঁর পাশে ছিলেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্য়ায় ও পরিবারের অন্যান্য সদস্যরা। রাতেই হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মৃত্যু হয় তাঁর।

সোনামন মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় জানিয়েছেন, ‘বিশিষ্ট সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সহধর্মিণী সোনামন মুখোপাধ্যায়ের প্রয়াণে আমি গভীর শোকাহত। তিনি আজ রাতে কলকাতায় প্রয়াত হন। মৃত্যুকালে আশি- উত্তীর্ণা, সাহিত্য-অনুরাগিণী ও সাহিত্যব্রতী সোনামন মুখোপাধ্যায় সাহিত্যের রসাস্বাদনে পারঙ্গম ছিলেন। তিনি নিজেও সাহিত্যের আসরে স্বকীয় ভূমিকা রেখেছেন।এক সময় শিক্ষকতা ও সঙ্গীতচর্চার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। আমার সঙ্গে তাঁর মধুর সম্পর্ক ছিল। শেষে মুখ্যমন্ত্রী লেখেন ‘তাঁর প্রয়াণ শিল্প ও সংস্কৃতি জগতে এক বিশেষ ক্ষতি। আমি শীর্ষেন্দুদাসহ সোনামন মুখোপাধ্যায়ের আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

প্রসঙ্গত, ওপার বাংলায় জন্ম হলেও দেশভাগের সময়েই উত্তরবঙ্গে চলে আসে সোনামন মুখোপাধ্যায়ের পরিবার। কোচবিহারেই বড় হওয়া, লেখাপড়া। সেখানেই শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সঙ্গে তাঁর পরিচয়, বিয়ে ও কলকাতায় চলে আসা।

সম্প্রতি, প্রয়াত হন বাচিক শিল্পী গৌরী ঘোষ। ফের সোনামন মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তদ্ধ সাহিত্য মহল।