কলকাতাSunday, 22 August 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

সেপ্টেম্বরে ৫ সাংগঠনিক জেলায় রদবদল করতে পারে বিজেপি!

mtik
August 22, 2021 4:18 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:  জেলায় সাংগঠিক রদবদলের পথে এগোচ্ছে বিজেপি। সম্ভবত সেপ্টেম্বরের শুরুতে বিজেপির জেলাস্তরে এই রদবদল হতে পারে। নির্বাচন পরবর্তী সময়ে দলীয় কর্মীদের উপর যেভাবে আক্রমণ নেমে এসেছে, সেখানে জেলা স্তরের নেতারা কি ভূমিকা নিয়েছিলেন সেটাই গত কয়েক মাস ধরে নজর রেখেছে মুরলীধর সেন লেন। এইবার সেই পারফরম্যান্সের ভিত্তিতেই সংগঠনের রদবদল করা হতে পারে বলে খবর। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী,  সাম্প্রতিক সময়ে নিষ্ক্রিয় থাকার জন্য ৫ সাংগঠনিক জেলার নেতৃত্বের বদল আনা হতে পারে।

সম্প্রতি ‘এক ব্যক্তি এক পদ’ নীতিকে সামনে রেখে সাংগঠনিক স্তরে ব্যাপক রদবদল করেছে তৃণমূল কংগ্রেস। শুধু তাই নয়, নির্বাচন পরবর্তী সময় যেভাবে বিজেপি ছেড়ে নেতাকর্মীরা ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছে তাতে বহু ক্ষেত্রে জেলা সাংগঠনিক স্তরে একটা শূন্যস্থান তৈরি হয়েছে। এই শূন্যস্থান পূরণের কারণেই জেলা স্তরে বিজেপির সাংগঠনিক কাঠামোর পরিবর্তন আনা হতে পারে।

আসলে নির্বাচন পরবর্তী সময় থেকেই বিজেপির অন্দরে সাংগঠনিক পরিকাঠামো নিয়ে কাটাছেঁড়ায শুরু হয়েছিল।  ইতিমধ্যেই কোন জেলায় কেন ফলাফল খারাপ হল তার একটা রিপোর্ট দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে জমা পড়েছে। একইভাবে নির্বাচন, পরবর্তী হামলায় জেলা স্তরের নেতাদের ভূমিকা কি ছিল তা নিয়ে একটি রিপোর্ট তৈরি করা হয়েছে। এই রিপোর্টের ভিত্তিতে সেপ্টেম্বরের শুরুতে সাংগঠনিক রদবদল করা হবে। খবর অনুযায়ী, রাজ্যের ৩৯টি সাংগঠনিক জেলার মধ্যে পাঁচটি সাংগঠনিক জেলা ইতিমধ্যেই সভাপতি বদলের বিষয়টি প্রায় নিশ্চিত করা হয়েছে। তাদের কাছ থেকে নির্বাচনের ফলাফল খারাপ হওয়ার কারণ জানতে চাওয়া হয়েছে। বাকি জায়গাগুলোতে এই নিয়ে খোঁজ শুরু হয়েছে। মোটের উপর এদের উত্তর আশাপ্রদ না হলে সেক্ষেত্রে সভাপতি বদল শুধু সময়ের অপেক্ষা হতে পারে।