কলকাতাThursday, 19 January 2023
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

প্রজাতন্ত্র দিবসে মুক্তি পেতে চলেছে রাজকুমার সন্তোষীর, ‘গান্ধি গডসে এক যুদ্ধ’  

asim kumar
January 19, 2023 8:23 pm
Link Copied!

পারিজাত মোল্লা: রাজকুমার সন্তোষীর গান্ধি গডসে এক যুদ্ধের ট্রেলার জনসাধারণের পাশাপাশি সমালোচকদের মধ্যে অসাধারণ প্রশংসা অর্জন করেছে। নাথুরাম গডসে এবং মহাত্মা গান্ধি একে অপরের মুখোমুখি হওয়ার উপর ভিত্তি করে চলচ্চিত্রটির অনন্য ধারণা দেশজুড়ে আলোড়িত তুলেছে।

ছবিটি পরিচালনা করেছেন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক রাজকুমার সন্তোষী। এই প্রজাতন্ত্র দিবসে মুক্তিপ্রাপ্ত ছবিটি প্রেক্ষাগৃহে হিট হবেই বলেই মনে করা হচ্ছে।

ছবির গল্পে গান্ধিজীকে নাথুরাম গডসের আক্রমণ তাঁর মুখোমুখি হওয়া এবং তাদের চরম বিপরীত মতাদর্শ নিয়ে আলোচনা করার একটি কাল্পনিক দৃশ্য দেখানো হয়েছে,  যথার্থই বলেছেন – ‘বিচারোঁ কা যুদ্ধ’। ছবিতে, নাথুরাম গডসের ভূমিকায় চিন্ময় মন্ডলেকার এবং মহাত্মা গান্ধির ভূমিকায় অভিনয় করেছেন দীপক আন্তানি।

 

ছবির পরিচালক রাজকুমার সন্তোষী ছবির সম্পর্কে বলতে গিয়ে বলেছেন, “এটা আমার নয় বছর পর ফিরে আসার বিষয় নয়, আমি ৯ বছর পর কী পাচ্ছি সেটাই মূল কথা। একটি ফিল্ম বানানোর আগে, আমি সবসময় নিজেকে জিজ্ঞাসা করি যে আমার ফিল্মটি কী পার্থক্য তৈরি করবে এবং আমি এটির উত্তর পেয়ে গেলেই কাজ শুরু করি,   গান্ধি গডসে এক যুদ্ধ আমার কাছে  একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চলচ্চিত্র।  ”

অভিনেতা চিন্ময় মন্ডলেকার বলেছেন, রাজকুমার সন্তোষী এবং দীপক আন্তানির সঙ্গে যুক্ত হওয়া আমার কাছে অত্যন্ত আনন্দের ছিল। নাথুরাম গডসে চরিত্রে অভিনয় করা ছিল তেমনই  কঠিন কারণ এটি দর্শকরা গডসেকে ঘৃণাই করে এসেছেন। তবে আমি সবসময় বিশ্বাস করেছি, দর্শকরা যখন আমার দ্বারা চিত্রিত কোনও চরিত্রকে ঘৃণা করতে শুরু করে, তার মানে আমি আমার কাজটি ভালোভাবে করেছি।”

অভিনেতা দীপক আন্তানি বলেছেন, “আমি সবসময় প্রার্থনা করতাম যে একজন কিংবদন্তী পরিচালক গান্ধিজীর উপর একটি চলচ্চিত্র বানায় এবং আমাকে কাস্ট করে এবং আমি গান্ধী গডসে এক যুদ্ধের মাধ্যমে সেই স্বপ্ন সত্যি হতে দেখছি।

রাজকুমার সন্তোষী একটি প্রতিষ্ঠান এবং তার কাছ থেকে, আমি অভিনয়, নির্দেশনা এবং আরও ভালো মানুষ হওয়া শিখেছি। আমি এই প্রকল্পের সঙ্গে যুক্ত হতে পেরে আনন্দিত এবং আমি আশা করি শ্রোতারাও এটিকে সমানভাবে পছন্দ করবেন।”

ছবিতে আরও অভিনয় করেছেন পবন চোপড়া, অনুজ সাইনি এবং তানিশা সন্তোষী।  সন্তোষী প্রোডাকশন এলএলপি একটি পিভিআর ছবি রিলিজ উপস্থাপন করে, রাজকুমার সন্তোষী পরিচালিত,  এ আর রহমানের সঙ্গীত পরিচালনা ও  ম্যানিলা সন্তোষী প্রযোজিত। ২০২৩  সালের ২৬শে জানুয়ারি সিনেমা হলে মুক্তি পাচ্ছে।