কলকাতাWednesday, 21 December 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

‘পাঠান’ ছবির বিতর্কে শাহরুখ খানকে জ্যান্ত পোড়ানোর হুমকি সাধু পরমহংস আচার্যের

asim kumar
December 21, 2022 8:27 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক:  ‘পাঠান’  ছবির ‘বেশরম রং’  গান নিয়ে তুঙ্গে বিতর্ক। এবার বলিউড তারকা শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে দেওয়ার হুমকি অযোধ্যার এক সাধুর। অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ‘গেরুয়া’ বিকিনি পরা নিয়ে বিতর্কের সূত্রপাত। বৌদ্ধ ধর্ম,  মুসলমান ধর্মালম্বীদের অপমান করা হচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছে। বিতর্কের আগুনে বার বার কটাক্ষের মুখে পড়ছেন অভিনেতা-অভিনেত্রীরা। ইতিমধ্যেই  ‘পাঠান’  ছবি বয়কটের ডাক সহ পোস্টার পুড়িয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে।

‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পাওয়ার পর থেকেই বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না। দীপিকার পোশাক, গানের কথা সব কিছু নিয়েই উত্তপ্ত বিভিন্ন মহল। রাজনৈতিক মহলের বিভিন্ন ধর্মের মানুষজন ছবিটিকে বয়কট করার কথা জানিয়েছে।

এই পরিস্থিতিতেই এবার শাহরুখকে প্রকাশ্যে হুমকি দিলেন অযোধ্যার জগৎগুরু পরমহংস আচার্য। তিনি বলেন, ‘পাঠান ছবিতে আমাদের গেরুয়া রঙের অপমান করা হয়েছে। আর তা নিয়ে আমাদের সনাতন ধর্মাবলম্বীরা বিরোধ করছেন। আজ আমরা শাহরুখ খানের পোস্টার জ্বালিয়েছি। যদি কোথাও ফিল্ম-জেহাদি শাহরুখ খানকে পেয়ে যাই ওকেও জ্যান্ত পুড়িয়ে দেব। আর অন্য কেউ যদি এই কাজ করে তার হয়ে মামলা আমি লড়ব।‘ অযোধ্যার তপস্বী ছাউনির জগতগুরু পরমহংস আচার্যের করা এই মন্তব্য নিয়ে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। পরমহংস আচার্য দর্শক প্রেক্ষাগৃহে ছবিটি নিষিদ্ধ করার আহ্বান জানিয়ে বলেছেন, যদি কোনও সিনেমা হলে ছবিটি প্রদর্শিত হয় তবে সেই সিনেমা হলটিকেও পুড়িয়ে দেওয়া হবে। শাহরুখ খান নবীর বিরুদ্ধে কোনও ওয়েব সিরিজ তৈরি করেননি, কারণ তার কোনও সাহস নেই। সে শুধুমাত্র সনাতন ধর্মকে অপমান করে। সনাতন ধর্মের অবমাননাকে অর্থ উপার্জনের উপায় করা হয়েছে।

আচার্যের হুঙ্কার, সনাতন ধর্মের অবমাননা হলে মৃত্যুদণ্ড দেওয়া হবে। শাহরুখকে দেখলে আমি জীবন্ত পুড়িয়ে ফেলব’।

অন্যদিকে পাঠান বিতর্কে সুর চড়িয়েছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। মন্ত্রী বলেন, ‘গানটির পোশাকগুলি প্রথম নজরে আপত্তিকর। এটা স্পষ্টভাবে দেখা যাচ্ছে যে ‘পাঠান’ ছবির গানটি একটি নোংরা মানসিকতা নিয়ে শ্যুট করা হয়েছে।”