কলকাতাFriday, 14 October 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

চলতি মাসের শেষেই কলকাতায় শুরু হচ্ছে বাংলাদেশে চলচ্চিত্র উৎসব

asim kumar
October 14, 2022 8:26 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: কলকাতা ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলতি মাসের শেষ দিকে অনুষ্ঠিত হবে। শুক্রবার কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাই কমিশন সূত্রে জানানো হয়েছে। এবছর চতুর্থ বর্ষে পড়তে চলেছে এই চলচ্চিত্র উৎসব।

কলকাতার প্রখ্যাত প্রেক্ষাগৃহ নন্দনে উদ্বোধন হবে। বাংলাদেশের তথ্য সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহামুদ এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন। ভারত এবং বাংলাদেশের প্রখ্যাত চিত্র তারকারা উপস্থিত থাকবেন। বেশ কিছু চলচ্চিত্র কলকাতার বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে। চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করে নানা অনুষ্ঠানে আয়োজন করছে বাংলাদেশে উপ-দূতাবাস।

ড. মাহামুদ ছাড়াও বাংলাদেশ থেকে অনেক বিশিষ্টজন উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখবেন কলকাতা উপ-দূতাবাসের উপ-হাই কমিশনার আন্দালিব ইলিয়াস। জানা গিয়েছে, বাংলাদেশের সমাজ,  সংস্কৃতি, বঙ্গবন্ধু সেখ  মুজিবুর রহমান জীবন কাহিনি সহ নানা বিষয়ের তৈরি হওয়া ছবি প্রদর্শিত হবে বিভিন্ন প্রেক্ষাগৃহে। তুলে ধরা হবে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের নানা কাহিনি।

বাংলাদেশ উপ-দূতাবাস সূত্রে জানা গিয়েছে, আন্তর্জাতিক চলচিত্র উৎসবের জন্য দু’দেশের মধ্যে জোর প্রস্তুতি চলছে। চূড়ান্ত অনুমতি পেলেই আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে সমস্ত কর্মসূচি।