কলকাতাThursday, 8 September 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

এসে গেল iPhone 14 , দেখে নিন কি কি ফিচার রয়েছে   

mtik
September 8, 2022 3:01 pm
Link Copied!

পুবের কলম ওয়েব ডেস্কঃ বাজারে আসতে চলেছে আই ফোনের নতুন সিরিজ। সেই  নিয়ে রীতিমত উন্মাদনা কাজ করছে আইফোন ব্যবহারকারীদের মধ্যে। দীর্ঘদিন ধরে অ্যাপলের আসন্ন আইফোন ১৪ সিরিজ় নিয়ে নানা রকমের জল্পনা শোনা যাচ্ছিল। অবশেষে সেই সব জল্পনার অবসান ঘটিয়ে কুপার্টিনোর টেক জায়ান্ট ঘোষণা অনুযায়ী, ৭ সেপ্টেম্বর অ্যাপলের বহু প্রতীক্ষিত আই ফোনের ১৪ সিরিজ়ের নতুন ফিচার লঞ্চ হয়েছে।

নানা দিক থেকে আকর্ষণীয় হতে চলেছে আইফোনের এই নতুন সিরিজ়। অ্যাপলের নতুন আইফোনগুলিতে নতুন একটি ফিচার যোগ করা হয়েছে। যেটি আগে কোনও ফোনে দেখা যায়নি। মূলত কৃত্রিম উপগ্রহে সংযোগ স্থাপনের মতো আকর্ষণীয় ফিচার দেওয়া হচ্ছে আইফোন ১৪ তে। তবে প্রাথমিকভাবে পরিষেবাটি শুধুমাত্র টেক্সট করার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। পরবর্তীতে ছবি তোলা যাবে এবং ফোন কলও করা যাবে।

উল্লেখ্য, অ্যাপেল তার পরবর্তী প্রজন্মের আইফোন ১৪ সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। নতুন ফোনগুলির মূল ফিচারগুলি সামাজিক মাধ্যমে ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। অ্যাপল আইফোন ১৪ সিরিজের ফোনগুলি আগামী মাসে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হতে পারে বলেই সূত্রের খবর। যদিও কর্পোরেশন পক্ষ থেকে এখনও কোনও তারিখ নিশ্চিত করে বলা হয়নি।

তবে সংবাদ মাধ্যম সূত্র অনুসারে, আই ফোন ১৪ সিরিজের ডিভাইসগুলি ১৩ সেপ্টেম্বর সম্পূর্ণরূপে উন্মোচন  করা হবে। এবং নতুন ডিভাইসগুলি ১৬ সেপ্টেম্বর প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হয়ে যাবে অন্যদিকে ২৩ সেপ্টেম্বর থেকে ডেলিভারি শুরু হবে।তবে এদিন অ্যাপল চারটি স্মার্টফোন উন্মোচন করবে  বলে আশা করা হচ্ছে: iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro, এবং iPhone 14 Pro Max।বর্তমান জল্পনা অনুসারে, iPhone 14 এবং 14 Pro এর  ডিসপ্লে হবে ৬.১ ইঞ্চি, আর iPhone 14 Max এবং 14 Pro Max-এর ডিসপ্লে হবে ৬.৭ ইঞ্চি।

ব্লুমবার্গের মার্ক গুরমানের বক্তব্য অনুযায়ী, আইফোন ১৪ এর স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার দেওয়া হয়েছে। এই ফিচারের মাধ্যমে রিমোট এরিয়াতে গেলেও  নেটওয়ার্ক, সিগন্যাল এবং ওয়াইফাইয়ের রিচ  পাওয়া যাবে। সাধারণত যেখানে সেখানে নেটওয়ার্ক, সিগন্যাল সবসময় পাওয়া যায়না। তবে স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার যে কোনও অন্যান্য  অ্যাক্টিভিটির মত ওয়েব ব্রাউজিং এবং ভিডিও স্ট্রিমিং এর জন্য হবে না। এটি শুধুমাত্র ইমারজেন্সি কমিউনিকেশনের জন্য হবে। রুরাল এরিয়াতেও এটি ইউজ করা যাবে।