কলকাতাTuesday, 6 September 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

হোয়াইটসঅ্যাপের মত এবার ট্যুইটারেও করা যাবে গ্রুপ ট্যুইট, কি ভাবে জেনে নিন

mtik
September 6, 2022 8:49 am
Link Copied!

 

পুবের কলম ওয়েবডেস্ক: ইলন মাস্ক ট্যুইটার অধিগ্রহণ করার পর বেশ কিছু নয়া ফিচার সংযোজিত হয়েছে। ট্যুইটার যাতে সর্বসাধারণের জন্য আরও বেশি ইউজার ফ্রেন্ডলি এবং আকর্ষণীয় হয় তার চেষ্টা চলছে।

 

ট্যুইটার সার্কেল’ নামের এই ফিচারের মাধ্যমে সর্বোচ্চ ১৫০ জনকে নিয়ে আলাদা গ্রুপ তৈরির সুযোগ মিলবে। ফলে প্রয়োজনে সহকর্মী বা প্রিয়জনদের মধ্যে স্বচ্ছন্দে ট্যুইট বিনিময় করা যাবে।

এছাড়াও চাইলে আপনি যাদের থেকে আপনার টুইট লুকোতে চান তাদের দূরে রাখতে পারবেন। কে কে আপনার ট্যুইট দেখবে তা নিজেই নির্বাচন করতে পারবেন ব্যবহারকারী।

ট্যুইটারকে শুধু সেলিব্রেটি বা বড় বড় মানুষের সঙ্গে যেন সাধারণ মানুষও ব্যবহার করতে পারেন সেজন্যই কাজ করছেন ইলন। গত মে মাসে ‘ট্যুইটার সার্কেল’ নামের এই ফিচারটি বিটা ভার্সনে চালু করা হয়। ইনস্টাগ্রামের ক্লোজ ফ্রেন্ডস ফিচারের আদলেই এই ফিচার সাজানো হয়েছে বলেই মনে করছেন সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞরা।

এই ফিচারটি ব্যবহার করতে আপনার ট্যুইটার আক্যাউন্ট থেকে যখন কোনো টুইট করবেন তখনই সার্কেল অপশনটি পাবেন। সেখানে ক্লিক করে যাদের ট্যুইট দেখাতে চান তাদেরকে সিলেক্ট করুন। যাদের সিলেক্ট করছেন না তারা আপনার নতুন ট্যুইট দেখতে পাবে না। এবার ওকে নির্বাচন করুন।