কলকাতাMonday, 29 August 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

না ফেরার দেশে “জন অরণ্যের সোমনাথ” অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়, শোকের ছায়া টলিউডে

Puber Kalom
August 29, 2022 4:09 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্ক: না ফেরার দেশে “জন অরণ্যের সোমনাথ” অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়। রবিবারেই পরিবার সূত্রে জানা যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেননা টলিউডের এই বর্ষীয়াণ অভিনেতা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৬ বছর। রেখে গেলেন স্ত্রী, এক পুত্র এক কন্যা এবং অসংখ্য গুণমুগ্ধকে।

 

অত্যন্ত  আশংকাজনক  অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায় রবিবার এমনটাই জানা যায়।   দেওয়া হয়  ভেন্টিলেশনে। পরিবার সূত্রে  খবর  কোন চিকিৎসাতেই আর সাড়া দিচ্ছিলেন না  তিনি।  দমদমের একটি  বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  রক্তে  বিষক্রিয়া,  ফুসফুসের সংক্রমণ, নিউমোনিয়া তে আক্রান্ত এই প্রবীণ  অভিনেতা।  নির্মল চক্রবর্তীর পরিচালনায় দত্তা ছবির শুটিং  চলছিল। দুদিন শুটিংয়ের পরেই অসুস্থ হয়ে  পড়েন  প্রদীপ মুখোপাধ্যায়। প্রবাদপ্রতিম  চলচ্চিত্র পরিচালক  সত্যজিৎ রায়ের  জন্য অরণ্য  ছবির  সোমনাথ  চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে বাংলার মানুষের মনে তিনি  স্থান করে নেন।  এছাড়াও  সতী, অশ্লীলতার দায়ে’, ‘সতী’, ‘পুরুষোত্তম’, ‘হিরের আংটি’-র মতো ছবিতে অভিনয় করে  তিনি  বাংলার চলচ্চিত্রমোদী  মানুষের  মনে স্থান করে নেন।

এর আগেও দুবার  কোভিডে আক্রান্ত হন তিনি।  শরীর  বিশেষ  ভালো  যাচ্ছিলনা।  সত্যজিৎ রায়, বুদ্ধদেব দাশগুপ্তর বহু  ছবিতে  তাঁর  অভিনয়  ঋদ্ধ করেছে  বাংলার চলচ্চিত্রমোদী দর্শক কে। খুব সম্প্রতি সুজয় ঘোষ পরিচালিত কাহানি ২ ছবিতেও অভিনয় করেন। অভিনেতা প্রদীপ মুখোপাধ্যেয়ের প্রয়াণে শোকের ছায়া টলিউডে।