কলকাতাFriday, 30 July 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কলকাতা সহ দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির পরিমাণ, রবিবার থেকে আবহাওয়ার উন্নতি

mtik
July 30, 2021 1:04 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: নিম্নচাপের পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। এই নিম্নচাপ ক্রমশ ঘনীভূত হয়েছে। আর তার জেরে বৃষ্টি চলছে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। সুস্পষ্ট নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান ও বীরভূমে অবস্থান করছে। পশ্চিম দিকে এগিয়ে এটি ঝাড়খন্ড হয়ে দক্ষিণ বিহার ও উত্তরপ্রদেশের দক্ষিণ দিকে চলে যাবে। ফলে কমবে কলকাতায় বৃষ্টির মাত্রা। পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। টানা দুদিনের প্রবল বৃষ্টি শুরু হয়ে বিপর্যস্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গ। ফলে একাধিক এলাকা জলবন্দী। শুক্রবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

ভারী বৃষ্টি হবে পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও বীরভূম জেলায়। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্যান্য জেলাতেও। কলকাতা-সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির প্রকোপ কমবে। শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। কলকাতায় গত গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১৫৮.৮ মিলিমিটার।

দক্ষিণবঙ্গের পর এবার উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। আগামী ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার ও কোচবিহার এই দুই জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। শনিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই জেলাগুলিতে বৃষ্টি হবে। উপকূলবর্তী এলাকাগুলিকে মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ করা হয়েছে।