কলকাতাTuesday, 12 July 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ইন্দিরা ধর মুখার্জি’র পরিচালনায় তৈরি হচ্ছে ছোটশিশুদের নিয়ে শর্টফিল্ম “স্টারস”

asim kumar
July 12, 2022 3:39 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: ফের ছোট বাচ্চাদের নিয়ে শর্টফিল্ম তৈরি করছেন পরিচালক ইন্দিরা ধর মুখার্জি। ‘দ্য গ্রিন উইন্ডো’, ‘সোচ’ এবং ‘স্বদেশিনী বিদেশিনি’র মতো চলচ্চিত্র নির্মাণের পর এবার ইন্দিরা ধর মুখার্জি বাচ্চাদের নিয়ে তৈরি করছেন “স্টারস” নামে একটি শর্ট ফিল্ম।

 

লকডাউন এবং লকডাউনের পরবর্তী সময়ে শিশুদের কার্যকলাপের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে ছবিটি। কাহিনি,  পরিচালনার পাশাপাশি, স্টারস এর প্রযোজনাতেও রয়েছেন ইন্দিরা।

প্রসঙ্গত, ইন্দিরা ধর মুখার্জির এর আগে নির্মিত গ্রিন উইন্ডো এবং সোচ ছবি দুটি,  বিশ্বব্যাপী বিভিন্ন চলচ্চিত্র উৎসবে একাধিক পুরস্কারে পুরস্কৃত হয়েছে। ছবি দুটি এ বছরই মুক্তি পাবে। দ্য স্টারস বাচ্চাদের নিয়ে তৈরি করা হচ্ছে। প্রত্যেক অভিনেতাকে কলকাতার কিউবস অ্যাক্টিভিটি সেন্টার থেকে ইন্দিরা নিজেই বেছে নিয়েছেন এবং প্রশিক্ষণ দিয়েছেন।

 

ইন্দিরার চার বছরের ছেলে কবির মুখার্জিও এই ছবিতে অভিনয় করছে। অন্যান্য অভিনেতাদের মধ্যে রয়েছে অয়ঙ্ক ব্যানার্জি,  স্বরা মিত্তাল,  দিত্যা পচিসিয়া,  সুমিরা, হারশিব এবং নিতারা চামরিয়া।

শর্মিলা সেন যিনি ইন্দিরার সঙ্গে সোচ এবং দ্য গ্রিন উইন্ডোর মতো ছবিতে কাজ করেছেন, তিনিও এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন।

স্টারস ছবিটির বিশেষ সহায়তায় রয়েছে গুড আর্থ মেডিক্যাল কেয়ার সেন্টার, ডাঃ অঞ্জলি ব্যানার্জী ও ডাঃ রিত্তিকা চট্টোরাজ। স্টারস এর চিত্রগ্রহণে উত্তরণ দে, সম্পাদনায় শুভ্র রায় এবং সঙ্গীত পরিচালনায় শামিল গুহ রায়।

এ বছর ডিজিটাল মুক্তির আগে স্টারস শর্ট ফিল্মটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে!