কলকাতাMonday, 4 July 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

প্রয়াত কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদারের দেহদানের  ইচ্ছেপ্রকাশ পরিবারের

asim kumar
July 4, 2022 1:08 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: প্রয়াত কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদারের দেহ দানের ইচ্ছা প্রকাশ করেছে তার পরিবার, এমনটাই সূত্রের খবর। সব কিছু ঠিক ঠাক তাঁর দেহ এসএসকেএম-এর অ্যানাটমি বিভাগে দান করা হবে। তবে লিখিতভাবে কিছু জানিয়ে যাননি প্রয়াত পরিচালক। দেহদানে অঙ্গীকার সংস্থা গণদর্পনের সঙ্গে আগে কথা হয়েছিল তার। তরুণ মজুমদারের জীবনাবসানের পর গণদর্পনের সঙ্গে কথা হয়েছে তার পরিবারের। শোকমিছিলেও সম্মতি নেই পরিবারের। পরিবারের তরফ থেকে জানানো হয়েছে অনারম্বড়ভাবে শেষকৃত্য সম্পন্ন করতে চান তারা। পরিবারের তরফে জানানো হয়েছে, তাঁর শেষ ইচ্ছেকে সম্মান জানানোর জন্য এই সিদ্ধান্ত।

আজ সোমবার, ৪ জুলাই বেলা ১১.১৭ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। গত ১৪ জুন এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আজ সকালে মেডিকেল বোর্ড গঠন করা হয়। সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন কিংবদন্তি পরিচালক।

বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত কষ্টে ভুগছিলেন। এছাড়াও তিনি ফুসফুস, কিডনির সমস্যা, ডায়াবেটিস সহ নানা সমস্যায় জর্জরিত ছিলেন তিনি। ধীরে ধীরে স্বাস্থ্যের অবনতি হচ্ছিল। মাঝখানে শরীরের অবস্থা একটু ভালো হয়েছিলে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল, সংকটজনক হলেও স্থিতিশীল। কিন্তু চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন তরুণ মজুমদার। রবিবার রাত থেকেই অবস্থার অবনতি হতে শুরু করে। ডায়ালিসিসের প্রয়োজন পড়লেও তা নেওয়ার মত শারীরিক ক্ষমতা ছিল না তাঁর। ১০০ শতাংশ ভেন্টিলেটরি সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে।