কলকাতাFriday, 20 May 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

সাসপেন্স থ্রিলার ‘অন্তর্ধান’, দেখা যাবে ঈর্ষা ও অপরাধ প্রবণতার কাহিনি

asim kumar
May 20, 2022 8:02 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ ষড়রিপুর মধ্যে একটি হল ‘ঈর্ষা’। যা মানুষ কখনও অচিরেই কোনও না কোনও কারণে শরীরে জন্ম দেয়। এবার ‘অন্তর্ধান’ স্বল্প দৈর্ঘ্যের ছবি মাধ্যমে মানুষের ঈর্ষা ও অপরাধ প্রবণতার এক আদিম মেলবন্ধনকে দর্শকদের কাছে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন লেখক ও পরিচালক।

সভ্য মানুষের অপরাধী মন দু রকমের অপরাধবোধ জানে, এক যা হল আইনের চোখে অপরাধী হওয়ার ভয় যা সে শিখেছে সামাজিক আইন শৃঙ্খলার দৈনন্দিন বেড়ি পরে থাকতে থাকতে, আর দুই হল বিবেকের দরবারে অপরাধী হওয়ার ভয় যা তার মনুষত্বের অন্যতম বৈশিষ্ট্য।

আইনের কাঠগড়া যদিও বা সে জন্মগত সূত্রে পাওয়া অপরাধী বুদ্ধির সাহায্যে এড়িয়ে যেতে পারে কিন্তু বিবেকের কাঠগড়ায় তার শাস্তি অবশ্যম্ভাবী। এই ছবির নির্মাতা মন্ডলী মানুষের কাছে এই বার্তা পৌঁছে দেওয়ারই প্রয়াস করেছেন। এই ছবির মুখ্য চরিত্র ‘দুর্গা’। তার জীবনের শেষযাত্রা হিসেবে মা দুর্গার কলেবরে বিলীন হয় এই বার্তা দিয়ে গেল যে যৌন ঈর্ষার শিকার এই জগতের প্রতিটি নারী, তা সে যতই স্বয়ং ঈশ্বরীর মতো পবিত্র হোক না কেন।

এই ছবির নাম এই গল্পের সার্থকতাকে বজায় রাখে কারণ সীতার অগ্নিপরীক্ষার মতো যেমন এক দিকে দুর্গা যৌন ঈর্ষা ও সন্দেহের অপমানে দেবী দুর্গার কলেবরে অন্তর্ধান করে, তেমনি অপরাধী সনাতন চিরতরে নিজের বিবেকের আদালতে দোষী সাব্যস্ত হয়।
এই ছবিতে দেখা যাবে স্টার জলসায় ‘বউমা একঘর’- সহ বহু স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করা শিল্পী পায়েল রায়কে। ইচ্ছেডানা অ্যাপ-এ এই স্বল্প দৈর্ঘ্যের ছবি অন্তর্ধান দেখতে পারবেন দর্শকরা।