কলকাতাFriday, 20 May 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

সাদা চুলের সমস্যায় ভুগছেন! বানিয়ে ফেলুন এই প্যাক

Puber Kalom
May 20, 2022 4:11 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ স্বাভাবিক নিয়মে একটা পর্যায়ে প্রতিটি মানুষের চুল সাদা হতে শুরু করে।কিন্তু কিছু  মানুষ থাকে যাদের চুল বয়েসের আগেই সাদা হয়ে যায়।খারাপ খাবার থেকে শুরু করে  দূষণ,অপুষ্টিকর খাবার,খারাপ জল নানা কারণ চুল সাদা হতে শুরু করে।   দেখবেন হঠাৎ একদিন  কালো চুল থেকে দু’ একটা  সাদা চুল উঁকি দিচ্ছে।এইসব কারণে এমন একটা পরিস্থিতির সম্মুখীন হবেন, না চুলটা আপনি কাটতে পারবেন, না আপনি চুলটা  কালার করতে পারবেন। কিছু মানুষতো এই চুল গুলো লোকানোর জন্য মেহেন্দির ব্যবহার করেন।আপনিও কি এই ধরণের  সমস্যায় ভুগছেন? তাহলে চিন্তা করবেন   না।আপনার জন্য রয়েছে কিছু ঘরোয়া উপায়।যেটা আপানার এই সমস্ত সমস্যা দূর করবে।বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

 

কারী পাতাঃ সাদা চুল কালো করতে কারী পাতার গুরুত্ব অনেক।প্রথমেই কয়েকটা কারী  পাতা নিন, তার পর সেই পাতাটিকে বেটে নিন।তারপর তার মধ্যে দুই তিন চামচ আমলা পাউডার এবং ব্রাহ্মী পাউডার মিশিয়ে প্যাক বানিয়ে নিন। প্যাকটি তৈরি হয়ে গেলে চুলের গোড়া থেকে শুরু করে পুরো চুলে লাগিয়ে নিন।এই ভাবে এক ঘণ্টা রাখুন এবং তারপর ধুয়ে নিন।এই প্যাকটি শুধু আপনার চুল  কালোই করবে না। আপনার চুল ঘন ও সতেজ করতে সাহায্য করবে।

 

অ্যালোভেরা জেলঃ চুল সাদা হতে শুরু করেছে, এই জিনিসটা লক্ষ্য করার সঙ্গে সঙ্গে আপনি  অ্যালোভেরার ব্যবহার করতে শুরু করবেন, তাতে আপনার চুল সতেজ ও উজ্জ্বল হবে।এই প্যাক বানানোর জন্য বেশি কিছু প্রয়োজন নেই,বা বেশি টাকার প্রয়োজন নেই। অল্প খরচেই বানিয়ে নিতে পারবেন এই প্যাক। তার জন্য প্রয়োজন অ্যালোভেরা জেল এবং লেবু।প্রথমে পরিমাণ মত অ্যালোভেরা জেল নিয়ে নিন তাতে লেবুর রস মিশিয়ে নিন।সেটিকে ভালো করে মিশিয়ে নিয়ে প্যাক বানিয়ে নিন।প্যাক হয়ে গেলে চুলের গোড়া থেকে শুরু করে  পুরো চুলে লাগিয়ে নিন।সপ্তাহে দুই বার লাগান। আর লক্ষ্য করুন আপনার চুল কতটা সতেজ উজ্ব্বল হয়েছে।