কলকাতাThursday, 19 May 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-কলকাতার “দুই শহর প্রেম”

asim kumar
May 19, 2022 8:05 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ গত ১৪ মে কলকাতার নজরুল মঞ্চে গুনগুন মিউজিকের ব্যানারে বাংলাদেশের প্রতিভাবান কণ্ঠ শিল্পী ফাল্গুনী সরকার ফাগুনের গান দিয়ে পর্দা উঠল দুই বাংলার মহা তারকাদের মিলন মেলা ১৯তম টেলি সিনে অ্যাওয়ার্ড। দুই বাংলার প্রাণের শহর ঢাকা,  কলকাতার প্রেম নিয়ে শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের গীতি কবিতায়, জয় সরকারের সুর ও সংগীত আয়োজনে বাংলাদেশের তারকা নির্মাতা নোমান রবিনের নির্মাণ “দুই শহর প্রেম” মিউজিক ভিডিও।

এই প্রসঙ্গে দুই বাংলার জনপ্রিয় তরুণ কবি, গীতিকার শ্রীজাত বলেন, আমার খুব সৌভাগ্য যে আমি এরকম একটা গানে কাজ করতে পারছি।  আমি গানটি লিখতে গিয়ে ইমোশনাল হয়ে গিয়েছিলাম। ঢাকা, কলকাতার কত শত বছরের বোঝাপড়া! কত কত গল্প, কান্না, সুখ, সাহিত্য আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে। কাকে ছেঁড়ে কাকে ধরব? এটা শুধুমাত্র একটা গান না, এটা একটা দলিল একটা ইতিহাস একটা সংস্কৃতিও বটে।

এই প্রসঙ্গে নোমান রবিন বলেন, ওপার বাংলার মেধাবী সুরকার ও সংগীত পরিচালক জয় সরকার এপার বাংলার কণ্ঠশিল্পী ফাগুনকে দিয়ে দুর্দান্ত এক প্রেমময় গান সৃষ্টি করেছেন। দুই শহরের মানুষের ইমোশন উঠে এসেছে এই গানে। দুই শহরের নাগরিক জীবনের বিভিন্ন মুহূর্ত আর ঐতিহ্য নিয়ে নির্মিত এই ভিডিওটি দেখে দুই বাংলার দর্শক আবেগী হয়ে যাবেন নিশ্চিত।

প্রকল্পের সমন্বয়কারীর হিসেবে ছিলেন রূপক মজুমদার এবং নির্বাহী প্রযোজক সাম্য সবুব। আগামী ১৯ মে গুনগুন মিউজিক ইউটিউব চ্যানেল থেকে দুই শহর প্রেম মিউজিক ভিডিওটি মুক্তি পাবে।