কলকাতাTuesday, 19 April 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আনিস মামলার তদন্ত প্রায় শেষ, আদালতে রিপোর্ট পেশ করে জানাল সিট

mtik
April 19, 2022 6:34 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক:  মঙ্গলবার আদালতে মুখবন্ধ খামে ৮২ পাতার রিপোর্ট পেশ করে রাজ্য সরকার গঠিত সিট।   আনিস খানের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবিতে দায়ের মামলায় কলকাতা হাইকোর্টে তদন্ত রিপোর্ট পেশ করল  রাজ্য সরকার গঠিত সিট। মঙ্গলবার বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে ৮২ পাতার রিপোর্ট পেশ করে রাজ্য।

খাম খুলে সেই রিপোর্ট শুধুমাত্র আনিস খানের পরিবারের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে দেখতে দেওয়া হয়েছে। রিপোর্টে কী রয়েছে তদন্তের স্বার্থে তা প্রকাশ্যে আনেনি রাজ্য।

রাজ্যের তরফে এদিন আদালতকে জানানো হয়েছে,  আনিস খান মৃত্যুর তদন্ত প্রায় শেষের মুখে। হায়দরাবাদের সিএফএসএল পরীক্ষাগার থেকে আনিসের ফোনের ফরেন্সিক রিপোর্ট এসেছে। তবে কলকাতার ল্যাবে যে নমুনাগুলি পাঠানো হয়েছিল সেগুলির রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি। সেই রিপোর্ট এসে পৌঁছলেই চার্জশিট পেশ করবে পুলিশ।

এদিন এজলাসে আনিস খানের পরিবারের বিরুদ্ধে আদালতের পক্ষে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ তোলেন এক আইনজীবী। এর জেরে আনিসের পরিবারকে হলফনামা পেশ করে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সোমবার কলকাতা হাইকোর্টে ছিল আনিস মামলার শুনানি। কিন্তু বিচারপতি এজলাসে হাজির না থাকায় শুনানি পিছিয়ে যায় মঙ্গলবার। এর পর আনিসের বাবা সালেম খান দাবি করেন, মুখ্যমন্ত্রীর চাপেই শুনানি পিছিয়ে দিয়েছেন বিচারপতি মান্থা।

এদিন আদালতে মুখবন্ধ খামে রিপোর্ট পেশের পর তা আনিসের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে দেখার সুযোগ দেন বিচারপতি। আগামী সোমবার ফের শুনানি হবে এই মামলার।