কলকাতাSaturday, 16 April 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

এগিয়ে বাবুল সুপ্রিয়, শত্রুঘ্ন সিনহা, উল্লেখযোগ্য উত্থান বাম প্রার্থী সায়রা শাহ হালিমের

mtik
April 16, 2022 12:57 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: জোরকদমে চলছে বালিগঞ্জ ও আসানসোলের ভোট গণনা। আসানসোলে মোট ১৮ রাউন্ড গণনা হবে। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গণনাকেন্দ্র। মোট ১৯ রাউন্ড গণনা হবে বালিগঞ্জে। গণনা কেন্দ্রের বাইরে রয়েছে কড়া নিরাপত্তা। মোতায়েন রয়েছেন কলকাতা পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এবার সবার নজর বালিগঞ্জের দিকে।

১৭ রাউন্ড ভোট গণনার শেষে এগিয়ে বাবুল। বালিগঞ্জে তৃতীয় স্থানে বিজেপি। চতুর্থ স্থানে কংগ্রেস।

আসানসোলের ৭টি বিধানসভাতেই এগিয়ে তৃণমূল। আসানসোলের দ্বিতীয় স্থানে অগ্নিমিত্রা পল, তৃতীয় স্থানে সিপিএম, চতুর্থ স্থানে কংগ্রেস। ১.৩৫ লক্ষ ভোটে এগিয়ে শত্রুঘ্ন সিনহা।

উল্লেখযোগ্যভাবে সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম পেয়েছেন ৫০৭৫ ভোট, তৃতীয় স্থানে থাকা কংগ্রেস প্রার্থী পেয়েছেন ২১৮৬ ভোট আর বিজেপির কেয়া ঘোষ পেয়েছেন মাত্র ৬২১ ভোট। তাৎপর্যপূর্ণ হল, বামেদের দ্বিতীয় স্থানে থাকা আর বিজেপি প্রার্থীর এখনও পর্যন্ত চতুর্থ স্থানে থাকা।

বালিগঞ্জে মাত্র ৪১ শতাংশ ভোট পড়েছে, তাই কয়েক ঘণ্টার মধ্যেই এই উপনির্বাচনের ফলাফলের চিত্রটা একেবারে স্পষ্ট হয়ে যাবে বলেই মনে করছে নির্বাচন কমিশন৷ বামেদের বিরোধী হিসেবে উত্থান বিশেষভাবে লক্ষ্যনীয়। বালিগঞ্জের ক্ষেত্রেও সেই ট্রেন্ড লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু বিজেপি রেজাল্ট ভাবিয়ে তুলচে গেরুয়া শিবির।