কলকাতাTuesday, 12 April 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

বাবুঘাট থেকে সরে যাচ্ছে বাস টার্মিনাস!  

mtik
April 12, 2022 12:48 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: বাবুঘাট থেকে সরিয়ে নেওয়া হচ্ছে বাস  টার্মিনাস। এবার সেই বাস টার্মিনাস সরিয়ে নেওয়া হচ্ছে  সাঁতরাগাছিতে। পরিবেশ দূষণের কথা মাথায় রেখে এই বাস টার্মিনাস সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার সেই নির্দেশ দিল পরিবহণ দফতর। সাঁতরাগাছিতে অনেক দিন ধরেই বাস টার্মিনাস তৈরি হয়ে পড়ে রয়েছে৷ পরিবেশ সংক্রান্ত একাধিক মামলায় বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত৷

এবার সোমবার কলকাতার আঞ্চলিক পরিবহণ দফতরের সচিব বিভিন্ন বাস- মিনিবাস মালিকদের সংগঠনগুলিকে চিঠি দিয়ে এই নির্দেশ দিয়েছে। সেই নির্দেশ অনুযায়ী ১৪ দিনের মধ্যে বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরিয়ে হাওড়ার সাঁতরাগাছিতে সরিয়ে নিতে হবে৷উল্লেখ্য, বাবুঘাটে বাস স্ট্যান্ড থাকায় বহু মানুষের সমাগম। প্রধানত এখান থেকে দূরপাল্লার বাসগুলি ছাড়ে। ফলে নোংরা হয় বাস টার্মিনাস। এর প্রভাব পড়ছে ময়দান চত্বর, ভিক্টোরিয়ায়।

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট, বেঙ্গল বাস সিন্ডিকেট, বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের মতো একাধিক সংগঠনকে পরিবহণ দফতরের তরফে নির্দেশিকা পাঠানো হয়েছে৷ আগেও বাস স্ট্যান্ড সরানোর প্রসঙ্গ উঠেছিল। এবার সেই উদ্যোগ কতখানি কার্যকর হয় সেটা দেখার।