কলকাতাMonday, 4 April 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ভিসিকে হেনস্থার নিন্দা মাদ্রাসা শিক্ষক সংগঠনের

mtik
April 4, 2022 8:11 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: আলিয়া বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে অভব্য আচরণের তীব্র নিন্দা করল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির মুখপাত্র সৈয়দ সাজ্জাদ হোসেন।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, শতবর্ষ প্রাচীন এই বিশ্ববিদ্যালয়টিকে ধ্বংস করার চক্রান্ত হচ্ছে। কিছু ছাত্রকে সামনে এনে এই ধরনের কাজ অত্যন্ত নিন্দনীয়। তিনি বলেন, এখন পর্যন্ত গিয়াসউদ্দিন নামে এক বহিষ্কৃত ছাত্রকে গ্রেফতার করা হয়েছে।

ভিসি মুহাম্মদ আলিকে ঘিরে যারা বিক্ষোভ দেখিয়েছিল তাদেরকে কেন গ্রেফতার করা হচ্ছে না বলে তিনি প্রশ্ন তোলেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে যে ধরনের আচরণ করা হয়েছে, সেটি কোন সভ্য সমাজে হতে পারে না। এই ধরণের ছাত্রের উপযুক্ত শাস্তির দাবি করেন তিনি। জনাব সাজ্জাদ হোসেন বলেন, এদের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের বদনাম হয়, এরা কি পড়াশুনা করতে আসে, না গুন্ডামি করতে আসে।

এই ঘটনাকে  নিন্দা জানিয়েছেন, পশ্চিমবঙ্গ তৃণমূল মাদ্রাসা টিচার্স অ্যাসোশিয়েশনের রাজ্য সভাপতি একেএম ফারহাদ।

তিনি বলেন, আলিয়া বিশ্ববিদ্যালয়ের সুনাম গোটা দেশ জুড়ে, কিন্তু গিয়াসউদ্দিন মণ্ডল নামে এক বহিষ্কৃত ছাত্রের আচরণে যে কালিমা লিপ্ত হল, সেটা পুনরুদ্ধার কে করবে।

আলিয়া ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, এই প্রতিষ্ঠানের মর্যাদা রক্ষার দায়িত্ব আমাদের সকলের। ভিসিকে যে অকথ্য গালিগালাজ করা হয়েছে, এর পেছনে যে কয়েকজনের ইন্ধন রয়েছে তাদের প্রত্যেককে গ্রেফতার করতে হবে। যারা মন্ত্রীর নাম নিয়ে এই কাণ্ড ঘটিয়েছে তাদের প্রত্যেকের উপযুক্ত শাস্তি দেওয়া হোক।

ভিসিকে অপমানের অধিকার কারও নেই, এইদিন যে সমস্ত ছাত্র ছিল তাদের গ্রেফতারের দাবি জানান তিনি।