কলকাতাTuesday, 29 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

কয়লাকাণ্ডে ব্যক্তিগত কারণ দেখিয়ে হাজিরা এড়ালেন অভিষেক

mtik
March 29, 2022 1:04 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ কয়লাকাণ্ডে ইডির হাজিরা এড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দিল্লিতে ইডির দফতরে হাজিরার নির্দেশ ছিল অভিষেকের। এদিন ব্যক্তিগত কারণে হাজিরা দিতে পারবেন না বলে ই-মেল মারফৎ জানিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এর আগে গত ২১ মার্চ অবশ্য অভিষেক ইডির তলব পেয়ে দিল্লিতে  তাদের সদর দফতরে হাজির হয়েছিলেন। সেদিন প্রায় ৯ ঘন্টা ধরে জেরা করা হয় তাকে। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ইডি যা জানতে সব জানিয়েছি। যা তথ্য চেয়েছিল, সব যথাসময়ে দেওয়ার কথা বলেছি। ইডির তলবে বিজেপির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলেছিলেন তিনি।

সেপ্টেম্বর মাসেও দিল্লিতে তলব করা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সেই সময়ও তাকে প্রায় ৮-১০ ঘন্টা ধরে জেরা করা হয়।  এরপরই ইডি সমন থেকে অব্যাহতি চেয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক। সেবার পিটিশন খারিজ করে দেওয়া হয়। এর পিছনেও রাজনৈতিক চক্রান্তের কথা উল্লেখ করেন তিনি।

গত সপ্তাহে ম্যারাথন জেরার মুখে পড়েছিলেন অভিষেক। যাননি স্ত্রী রুজিরা। তলব করা হয়েছিল তাঁকেও। একাধিক গুরুত্বপূর্ণ প্রশ্নের মুখোমুখি হতে হয় অভিষেককে। সেই সময় বিনয় মিশ্রকে নিয়ে তাকে প্রশ্ন করা হয়। বার বার তাকে ইডির তলব নিয়ে প্রশ্ন তোলেন অভিষেক। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, কেন শুভেন্দু অধিকারীকে ইডিকে জিজ্ঞাসাবাদ করছে না?

এই মামলার দ্রুত শুনানি চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। কিন্তু শীর্ষ আদালত জানিয়েছে, দ্রুত শুনানি সম্ভব নয়।