কলকাতাFriday, 18 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কাশ্মীর ফাইলসের পরিচালক কে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্র

Puber Kalom
March 18, 2022 2:32 pm
Link Copied!

 

পুবের কলম ওয়েবডেস্কঃ কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দিল কেন্দ্র। মাত্র সাতদিনে ছবিটি বক্স অফিসে ব্যবসা করেছে ৯৭ টাকা। তবে কাশ্মীর ফাইলস নিয়ে দেশজোড়া বিতর্কের মাঝেই গেরুয়া।শিবিরের মুভিটি নিয়ে উচ্ছ্বাস দেখার মত। উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশাই ছবির মূল উপজীব্য।

যদিও সংখ্যাগরিষ্ট বিশ্লেষকদের কথায় একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোই কাশ্মীর ফাইলসের মূল উদ্দেশ্য। এমনকি নাম না করে এই ছবি দেখতে বারণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূচারু ভাবে ছবির মধ্যে দিয়ে পদ্ম শিবিরের একমাত্র হাতিয়ার ” হিন্দুত্বর” মোড়কে উপস্থাপন করা হয়েছে বিদ্বেষকে। এমনটাই মনে করছেন ওয়াকিবহাল মহল।

১৯৯০ নাগাদ জম্মু-কাশ্মীর থেকে বিতাড়িত হন শ’য়ে শ’য়ে কাশ্মীরি পণ্ডিত। সেই ঘটনাটিকে পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক। অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, পল্লবী যোশী প্রমুখ। ইতিমধ্যেই এই ছবির টিকিট করমুক্ত হয়েছে গুজরাত, হরিয়ানা, মধ্য প্রদেশের মতো রাজ্যে। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং।