কলকাতাThursday, 3 March 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে জটিলতা কাটিয়ে ৭ মার্চ দুপুরেই বসছে অধিবেশন

mtik
March 3, 2022 7:29 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ বিধানসভার অধিবেশন নিয়ে জট কাটল।  ৭ মার্চ দুপুর দুটোতেই বসছে অধিবেশন। রাজ্যপাল জগদীপ ধনকর বৃহস্পতিবার নিজেই ট্যুইট করে সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। এদিন সকালে রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবন যান মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বৈঠকে বিধানসভার অধিবেশন ডাকা নিয়ে আলোচনা হয়।

পরে রাজ্যপাল নিজেই ট্যুইট করে এদিনের বৈঠকের খবর দিতে গিয়ে জানান, মুখ্যসচিবের  সঙ্গে কথা হয়েছে। বিধানসভার অধিবেশন সংক্রান্ত মন্ত্রিসভা গৃহীত সিদ্ধান্তকে গুরুত্ব দিয়ে ৭ মার্চ বিধানসভার বাজেট অধিবেশন শুরু করার আহ্বান জানানো হচ্ছে।

মুখ্যসচিবকে জানিয়েছি, আগামী ১৫ দিনের মধ্যে আমি যে সব তথ্য রাজ্য সরকারের কাছে চেয়ে পাঠিয়েছি সেই সব তথ্য এই সময়ের মধ্যে যেন পাঠিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য বিধানসভার অধিবেশন প্রথমে ডাকা হয়েছিল রাত দুটোয়। বিধানসভা থেকে রাজ্যপালের কাছে যে চিঠি পাঠানো হয়, তাতে দুপুর ২ টোর পরিবর্তে রাত দুটো হয়েছিল। সেই মতোই রাজ্যপাল অধিবেশন ডাকেন। তা নিয়ে শুরু হয় জোর বিতর্ক।

সূত্রের খবর, এ নিয়ে মুখ্যমন্ত্রী নিজেও রাজ্যপালের সঙ্গে কথা বলেন। সময় উল্লেখের ক্ষেত্রে পিএম দুপুর এর পরিবর্তে ভুল করে এএম রাত হয়ে গিয়েছিল বলে জানান।

এমনকী ছোট্ট ভুল রাজ্যপাল সমস্যা তৈরি করছেন বলেও অভিযোগ তোলে তৃণমূল। পরবর্তীকালে মুখ্যসচিবকে ডেকে পাঠান রাজ্যপাল। অবশেষে সেই সমস্যা মিটল। দুপুর দুটোতেই বসছে অধিবেশন।

নিয়ম অনুসারে রাজ্যের বাজেট অধিবেশন ডাকেন রাজ্যপাল। বিধানসভার বিজ্ঞপ্তি প্রকাশকে কেন্দ্র করে তৈরি হওয়া বিভ্রান্তির কারণ অধিবেশন ডাকা নিয়ে তৈরি হয় বিভ্রান্তি। রাজ্যপাল জানিয়েছেন এদিনের বৈঠকে যাবতীয় বিভ্রান্তি দূর হয়েছে।