কলকাতাThursday, 24 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আনিস হত্যারহস্যঃ ধৃত হোমগার্ড ও সিভিক ভলান্টিয়ারের ১৪ দিনের জেল হেফাজত

mtik
February 24, 2022 7:32 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ আনিস খুনে ধৃত হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। ধৃতদের চিহ্নিতকরণের আবেদন মঞ্জুর করল আদালত। ‘আইন অনুযায়ী ময়নাতদন্ত ও আনিসের মোবাইল ফোন নিয়ে পদক্ষেপ করতে পারেন তদন্তকারী অফিসাররা’, জানালেন উলুবেড়িয়া আদালতের বিচারক।

আজ ধৃত হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে উলুবেড়িয়া আদালতে তোলা হয়। রুদ্ধবার আদালতে শুনানি চলে। এদিন শুনানি আবেদনে আনিসে সিজ করা সহ টিআই প্যারেডে কথা জানানো হয়েছে। সেইসঙ্গে কাশীনাথ বেরা ও প্রীতম ভট্টাচার্যকে জেল হেফাজতে নেওয়ারও আবেদন জানানো হয়েছে। আনিসে পরিবারের তরফে আইনজীবী জানান, তাদের তরফ থেকে জানানো হয়েছে পুলিশি তদন্তে ভরসা নেই। এদিকে আদালতে  নিয়ে যাওয়ার সময় ধৃতদের ঘিরে ধরে সাংবাদিকরা। তাদের জিজ্ঞাসা করা হয়, ঘটনার দিন আনিসের বাড়িতে কে পাঠিয়েছিল। এদিকে দুজনেই জানান, তাদের কোনও দোষ নেই। তারা নির্দোষ। তাদের বলির পাঁঠা করা হয়েছে। ঘটনার দিন আমতা থানার ওসির নির্দেশেই তারা সেদিন আনিসের বাড়িতে গিয়েছিলেন। তবে আনিসের মৃত্যুর ব্যাপারে তারা কিছু জানেন না।

আজ ভবানীভবনে আমতা থানার ওসি সহ আমতা থানার একাধিক পুলিশ অফিসারকে ডেকে পাঠানো হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

আজই কলকাতা হাই কোর্টের তরফে আনিসে দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। জেলা জজের পর্যবেক্ষণে এই ময়নাতদন্ত হবে। এছাড়াও টি আই প্যারেডের নির্দেশ দেওয়া হয়েছে। আনিসের মোবাইলটিও মামলাকারীদের সামনে লক করে দেবে সিট। এটির ফরেনসিক পরীক্ষার জন্য হায়দরাবাদের ল্যাবে পাঠানো হবে।