কলকাতাWednesday, 23 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

এবার সিবিআই তদন্তের দাবি তুললেন আনিস কাণ্ডে ধৃত হোমগার্ড কাশীনাথ বেরার স্ত্রী

mtik
February 23, 2022 8:36 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ  ছাত্র নেতা আনিস খান খুনে প্রকৃত দোষীদের খুঁজে পেতে বার বার আবেদন করে চলেছেন নিহতের পরিবার। আজ যে দুজন পুলিশ কর্মীকে তদনন্তের স্বার্থে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়, তার জন্য সন্তুষ্ট হয়নি বলেই জানিয়েছে নিহতের পরিবার।

এদিকে আজ বৈঠক থেকে মুখ্যমন্ত্রী বলেন, তদন্ত শুরু হয়েছে। হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলেন্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে।

রাজ্য পুলিশে ডিজি মনোজ মালব্য জানিয়েছেন, ঘটনার দিন রাতে যারা আনিসের বাড়িতে এসেছিল প্রাথমিক তদন্তে জানা গেছে তারা  আমতা থানার পুলিশ। তবে তদন্তের স্বার্থে এখনই সব বলা সম্ভব নয়।

এদিকে এবার সিবিআই তদন্তের দাবি করলেন ধৃত হোমগার্ড কাশীনাথ বেরার স্ত্রী রাখি বেরা। এদিন রাখি সংবাদ মাধ্যমের সামনে বলেন, আনিস কাণ্ডে কাশীনাথ বেরাকে গ্রেফতার করা হয়েছে। আমার স্বামীকে ফাঁসানো হয়েছে। তবে একজন হোম গার্ড তো এমনি এমনি কারুর বাড়ি চলে যেতে পারেন না। কারুর নির্দেশে তিনি গিয়েছিলেন। কে সেই নির্দেশ দিয়েছেন সেই সত্য সামনে আসুক। একজনের হোম গার্ডের তো ক্ষমতা নেই কাউকে গ্রেফতার করার। তাহলে এই নির্দেশের পিছনে কে আছে আমি সেই সত্য জানতে চাই। আমিও সিবিআই তদন্তের দাবি জানাচ্ছি। সত্য সামনে আসার জন্য যা তদন্ত আছে সব হোক।’

রাখি আরও জানান, সিবিআই তদন্ত করলেই সঠিক তথ্য বেরিয়ে আসবে। আসল দোষী কারা তাও স্পষ্ট হয়ে যাবে।’

রাখির দাবি, পুলিশের উঁচুতলার কর্তাদের নির্দেশ ছাড়া তাঁর স্বামীর মতো নিচুতলার কর্মীরা তল্লাশিতে যেতে পারেন না।

উল্লেখ্য, বছর চারেক আগে চাকরি পেয়ে হাওড়া পানিয়ারার পুলিশ লাইনে যোগ দেন কাশীনাথ বেরা। সাড়ে তিন বছর সেখানে কর্মরত ছিলেন তিনি। এর পর প্রায় দেড় মাস আগে আমতা থানায় হোমগার্ড হিসেবে যোগ দেন।

অন্যদিকে ধৃত সিভিক ভলেন্টিয়ার প্রীতম ভট্টাচার্যের  বাড়ি তালাবন্ধ অবস্থায় দেখা যায়। প্রতিবেশীরা জানিয়েছেন, ওরা আসা যাওয়া করেন। কাল প্রীতমকে দেখেছি। আজ তো দেখছি তালাবন্ধ।