কলকাতাWednesday, 23 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আনিস হত্যাঃ যাদবপুর, প্রেসিডেন্সি, আলিয়া, জেএনইউ-এ বিক্ষোভ-মিছিল অব্যাহত

mtik
February 23, 2022 7:28 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ আনিস খান নিয়ে বুধবার সকাল থেকে ফের অবস্থান বিক্ষোভ শুরু করে ছাত্রছাত্রীরা। যাদবপুর প্রেসিডেন্সি কলকাতা, আলিয়া সহ রাজ্য এবং ভিনরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থান বিক্ষোভ শুরু হয়। অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে সমর্থকরা বিক্ষোভ দেখান। এসএফআইয়ের নেতৃত্বে কলেজ স্ট্রিটে বিক্ষোভ দেখান প্রেসিডেন্সির পড়ুয়ারা। মৌলালি থেকে একটি মিছিল পার্ক সার্কাস পর্যন্ত যায়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও এইট-বি বাসস্ট্যান্ডে ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখাতে থাকেন। আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক্যাম্পাসের পড়ুয়ারা এদিন মানববন্ধন করেন।

এদিকে আনিস হত্যায় দোষীদের শাস্তির দাবিতে দিল্লির বঙ্গভবনের সামনে বিক্ষোভ দেখান জহওরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের সমর্থকরা। এদিন হাওড়ার উলুবেড়িয়া এসডিও অফিসেও অভিযান চালানো হয়।

কয়েকদিন অতিবাহিত হওয়ার পর ছাত্রনেতা আনিস খুনের ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এই ঘটনার তদন্তের জন্য রাজ্য সরকার একটি বিশেষ তদন্ত কমিটি (সিট) গঠন করেছে। সেই কমিটি তদন্ত শুরু করেছে। দ্রুত অভিযুক্তদের শাস্তির দাবি নিয়ে বুধবারও কলকাতায় বিক্ষোভ মিছিল হয়। পাশাপাশি আলিয়া বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসে বিক্ষোভ হয়। এই ঘটনায় নিউটাউন থানার সামনে বিক্ষোভ দেখান পড়ুয়ারা।

উল্লেখ্য,  গত মঙ্গলবার আনিস খান খুনের ঘটনায় দোষীদের শাস্তির দাবি চেয়ে বিক্ষোভ মিছিল করেন আলিয়া সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। মিছিলের জেরে কলকাতার সমস্ত রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে। কলেজ স্ট্রিটের থেকে অবস্থান বিক্ষোভকারী আলিয়ার ৫৮ জন পড়ুয়াকে আটক করা হয়।  ওই দিন সন্ধ্যেয় তাদের ছেড়ে দেওয়া হয়। বিক্ষোভে কয়েকজন পড়ুয়াও আহত হয় বলে জানান বিক্ষোভকারীরা।