কলকাতাTuesday, 22 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

মেডিক্যালে ১৭টি কলেজে বাড়ছে ৬৫০ আসন

mtik
February 22, 2022 8:19 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: রাজ্যের মেডিক্যালের পড়ুয়াদের জন্য ৬৫০ টি আসন বাড়ানো হচ্ছে। ১৭টি কলেজের মধ্যে এই আসনগুলি বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

এই কলেজগুলির মধ্যে রয়েছে কলকাতা ন্যশনাল মেডিক্যাল কলেজ এসএসকেএম, এনআরএস আর জি কর, সাগর দত্ত ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ পুরুলিয়া মেডিক্যাল কলেজ রামপুরহাট মেডিক্যাল কলেজ কোচবিহার মেডিক্যাল কলেজ মালদহ মেডিক্যাল কলেজ মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ, মেদিনীপুর মেডিক্যাল কলেজ বাঁকুড়া সম্মিলনি মেডিক্যাল কলেজ বর্ধমান মেডিক্যাল কলেজ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও রায়গঞ্জ মেডিক্যাল কলেজে।

ইতিমধ্যে এই ৮টি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে  আসন বৃদ্ধির বিষয়ে প্রাথমিকভাবে বৈঠক হয়েছে স্বাস্থ্যভবনের।

স্বাস্থ্য দফতর জানিয়েছে ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজে বাড়তে চলেছে ৮২ টি আসন সাগরদত্ত মেডিক্যাল কলেজে ৪৮টি আসন, মুর্শিদাবাদে ৬২টি আসন, মালদাতে ৮২ রামপুরহাট ৮২ পুরুলিয়ায় ৮২, রায়গঞ্জ ও কোচবিহারে ৮২ টি আসন। মেদিনীপুর বাঁকুড়া বর্ধমান মেডিক্যাল কলেজে ৪টি করে আসন বাড়বে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ৮টি করে আসন বাড়তে চলেছে। কলকাতা মেডিক্যাল কলেজ, আরজিকর মেডিক্যাল কলেজ, নীলরতনেও ৪টি করে আসন বাড়তে চলেছে। এসএসকেএম হাসপাতালে ১২ টি আসন বাড়বে। এই আসন বৃদ্ধি প্রসঙ্গে চিকিৎসকরা জানিয়েছেন রাজ্যের কলেজগুলিতে আসনবৃদ্ধির ফলে  মেডিক্যালে আগ্রহী পড়ুয়ারা আরও সুযোগ পাবে। উল্লেখ্য  নিট-২০২১ মেডিক্যাল এবং বিডিএস-এর কাউন্সেলিং শুরু হয়েছে।