কলকাতাTuesday, 22 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

দাবি সিবিআই তদন্ত , সিট-কে বয়ান দিলেন না, নিহত আনিস খানের বাবা

mtik
February 22, 2022 7:24 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ একদিকে যখন আনিস কাণ্ডে দোষীদের গ্রেফতারের দাবিতে উত্তাল হল কলকাতার রাজপথ, ঠিক তখনই আমতায় আনিসের বাড়িতে পৌঁছেছে সিট-এর প্রতিনিধি দল। এদিন ঘটনাস্থল খতিয়ে দেখে সিট এর প্রতিনিধিরা। যেখান থেকে আনিসকে ধাক্কা দিয়ে ফেলার অভিযোগ উঠেছে, সেই জায়গা মেপে দেখে তারা। কিন্তু আজও সিবিআই তদন্তের দাবিতে অনড় থাকলেন নিহত ছাত্র নেতার বাবা সালেম খান। এদিন সালেম খান জানিয়ে দেন, সাসপেন্ড করে নয়, আসামী ধরা পড়ুক তাই চাই।

এদিন সিট-প্রতিনিধিদের কোনও বয়ান দিলেন না, আনিসের বাবা। বলা যায় মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়ে তদন্ত নিয়ে তৎপর সিট। কিন্তু পরিবারের অভিযোগ, পুলিশ তার ছেলেকে মেরেছে। তাই সিট তো পুলিশই। তাই তারা সিটকে কেন বয়ান দেবে? এদিন তারা মুখের ওপরে জানিয়ে দেন, সিট-এর ওপর তাদের কোনও ভরসা নেই।

আনিসের বাবা জানিয়েছেন, আমি মুখ্যমন্ত্রীর কথা অমান্য করব না। তবে আমি দিদিকে ফোন করে বলব যে আমি সিবিআই তদন্ত চাই।

এদিকে এদিন কলকাতায় পার্ক সাকার্স থেকে শুরু হয়ে বিক্ষোভ চলতে থাকে প্রায় তিনঘন্টা ধরে। শামিল হয় আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। মহাকরণ অভিযানের ডাক দিয়ে শিক্ষার্থীদের এই বিক্ষোভ একসময় রণক্ষেত্রের চেহারা নেয়। শিয়ালদায় পুলিশ-বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জল কামান থেকে র‍্যাফ নামানো হয়। কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে আমতা থানার সামনেও সিবিআই তদন্তের দাবিতে প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে নিয়ে বিক্ষোভ দেখায় স্থানীয় মানুষ ও কয়েকটি রাজনৈতিক দল।