কলকাতাFriday, 18 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

গ্রুপ-সি নিয়োগ মামলায় কিছুটা স্বস্তি পেলেন চাকরীপ্রার্থীরা

mtik
February 18, 2022 8:18 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় স্বস্তি পেলেন চাকরীপ্রার্থীরা। শুক্রবার সিঙ্গল বেঞ্চের রায়ের উপর আপাতত ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অন্তর্বতীকালীন স্থগিতাদেশ দিলেন বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। সব মিলিয়ে আপাতত ৩৫০ জনের চাকরি এখনই যাচ্ছে না। তবে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ গ্রুপ সি নিয়োগ নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল। ওই ৩৫০ জনের নিয়োগ বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল। এমনকী ৩৫০ জনের নিয়োগ বন্ধের নির্দেশ দেয় আদালত। ভুয়ো নিয়োগের জন্য যে খরচ হয়েছিল, তা পুনরুদ্ধারের নির্দেশও দিয়েছিল সিঙ্গল বেঞ্চ। তবে সিঙ্গল বেঞ্চের সেই রায়ের উপর আপাতত অন্তর্বতীকালীন স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ। সে ক্ষেত্রে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত কিছুটা স্বস্তিতে থাকতে পারবেন তাঁরা।

ডিভিশন বেঞ্চের নির্দেশ অনুসারে গ্রুপ ডি’ তে ৫৭৩ জন এবং গ্রুপ সি’তে ৩৫০ জনের চাকরি আপাতত বহাল থাকছে। তবে গ্রুপ ডি নিয়োগের মামলার মতোই গ্রুপ সি নিয়োগ মামলাতেও সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ।

বিচারপতি জানিয়ে দিয়েছিলেন ওই চাকরীপ্রার্থীরা বেতন না পান। যারা পেয়েছেন তারা যেন ফেরত দেন। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য সরকার। চাকরীপ্রার্থীদের টেনশন পুরোপুরি না কাটলেও ডিভিশন বেঞ্চের রায়ে আপাতত স্বস্তি মিলেছে চাকরি প্রার্থীদের।