কলকাতাWednesday, 16 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ছেলে মার্কিন মুলুকে , বুধবার হচ্ছেনা বাপ্পি লাহিড়ীর অন্ত্যেষ্টি

Puber Kalom
February 16, 2022 5:53 pm
Link Copied!

পুবের কলমের ওয়েবডেস্কঃ বুধবার নয় বৃহস্পতিবার হবে বাপ্পি লাহিড়ীর অন্ত্যেষ্টি।পুত্র বাপ্পা লাহিড়ী রয়েছেন লস অ্যাঞ্জেলসে।তাই তাঁর ফেরার জন্য অপেক্ষায় রয়েছেন পরিবারের সদস্যরা। জানা যাচ্ছে বৃহস্পতিবার মুম্বইয়ের পবনহংস স্টেডিয়ামে হবে সদ্য প্রয়াত এই শিল্পীর অন্ত্যেষ্টি ক্রিয়া।

একের পর এক নক্ষত্রপতন। গত ৬ ফেব্রুয়ারি প্রয়াত হন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, সেই শোক কাটবার আগেই মঙ্গল সন্ধ্যায় বিদায় নিলেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। বুধবার সকালে এল ফের দুসংবাদ। প্রয়াত সুরকার, গীতিকার, সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ী।

অসুস্থতার জন্য মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভরতি ছিলেন  তিনি। সেখান থেকে সোমবার তাঁকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু মঙ্গলবার থেকে ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরপরই তাঁকে ক্রিটিকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, সেখানেই রাত ১১.৪৫ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের ডিস্কো কিং। তথা অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (osa)   আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

জন্ম ১৯৫২ সালে ২৭ নভেম্বর।বাপ্পি লাহিড়ী কলকাতায় শাস্ত্রীয় সঙ্গীতে সমৃদ্ধ এক পরিবারে জন্মগ্রহণ করেন। ডাক নাম আলোকেশ বাপ্পী লাহিড়ি। বাবা অপরেশ লাহিড়ী ছিলেন একজন বাংলা সঙ্গীতের জনপ্রিয় গায়ক। মা বাঁশরী লাহিড়িও ছিলেন একজন সঙ্গীতজ্ঞ ও গায়িকা যিনি শাস্ত্রীয় ঘরাণার সঙ্গীত এবং শ্যামা সঙ্গীতে বিশেষ পারঙ্গমতা দেখিয়েছিলেন। তাদের পরিবারেরই একমাত্র সন্তান বাপ্পি লাহিড়ী।

হিন্দী চলচ্চিত্র শিল্প-সহ বাংলা গানের গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক হিসেবে ভারতীয় উপমহাদেশে পরিচিত ব্যক্তিত্ব। এছাড়াও, সঙ্গীত জগতে তিনি বাপ্পি-দা নামেও জনপ্রিয় হয়ে ওঠেন।