কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলঙ্কার হাতে গ্রেফতার ১১ ভারতীয় মৎস্যজীবী, মুক্তির আবেদন জানিয়ে বিদেশমন্ত্রী জয়শঙ্করকে চিঠি স্টালিনের

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কফের শ্রীলঙ্কার হাতে গ্রেফতার ১১ জন ভারতীয় মৎস্যজীবী। সামুদ্রিক বিধি লঙ্ঘনের অভিযোগে তাদের তামিলনাড়ু থেকে গ্রেফতার হয়েছে বলে খবর। একটি নৌকাকে বাজেয়াপ্ত করা হয়েছে। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী এম কে স্টালিন শনিবার এই মৎস্যজীবীদের অবিলম্বে মুক্তি দেওয়ার আবেদন জানিয়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর কাছে চিঠি লিখেছেন।

চিঠিতে স্টালিন লিখেছেন, তালিমনাড়ুর মৎস্যজীবীদের উদ্বেগের কথা ভেবে আমি আপনাকে চিঠি লিখছি। নাগাপট্টিনম জেলার কোদিয়াকরইয়ের দক্ষিণ-পূর্বে মাছ ধরার সময় জেলেদের আটক করা হয়েছিল। শুধুমাত্র ২০২৪ সালেই ৩২৪ জন মৎস্যজীবী সমেত ৪৪টি নৌকাকে আটক করা হয়েছিল।

তামিলনাড়ুর মৎস্যজীবীদের সম্প্রদায় বারবার গ্রেফতারের কারণে প্রচুর কষ্টের সম্মুখীন হচ্ছে। তাদের জীবিকা নির্বাহ করা মারাত্মকভাবে ক্ষতির মুখে পড়েছে। মুখ্যমন্ত্রীর আরও সংযোজন, দুই সপ্তাহ আগে শ্রীলঙ্কা থেকে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের হাতে মৎস্যজীবীদের উপর বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। এই সমস্যাটি অবিলম্বে সমাধান করা প্রয়োজন। অতএব, আমি আপনাকে আমাদের সমস্ত মৎস্যজীবীদের এবং তাদের মাছ ধরার নৌকাগুলির দ্রুত মুক্তির জন্য অবিলম্বে আবেদন জানাচ্ছি, সেইসঙ্গে কূটনৈতিক প্রচেষ্টা শুরু করার জন্য অনুরোধ করছি’।