কলকাতাThursday, 3 February 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

২৭ ফেব্রুয়ারি বাকি ১০৮ পুরসভার ভোট, বিজ্ঞপ্তি জারি কমিশনের

mtik
February 3, 2022 1:39 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ রাজ্যের বাকি ১০৮ পুরসভার ভোটের বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন। ২৭ ফেব্রুয়ারি বাকি ১০৮ পুরসভার নির্বাচন। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়টি জানিয়ে দেওয়া হয়ে কমিশনের পক্ষ থেকে।  ৯ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়ন জমার নির্দেশ। ১২ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল কমিশন। স্ক্রুটিনি ১০ ফেব্রুয়ারি। সাউথ দমদমের ২৯ নম্বর ওয়ার্ড বাদ দিয়ে হবে নির্বাচন।  তবে এখনও পর্যন্ত গণনার দিন জানায়নি কমিশন। আজ, বৃহস্পতিবার থেকেই কার্যকর হয়ে যাবে আদর্শ আচরণবিধি। মানতে হবে কোভিড প্রোটোকল। প্রচারের সময় একই রাখা হয়েছে। ডিএম, এসপি-দের সঙ্গে বৈঠকের পর প্রচারের সময় বাড়ানো হতে পারে। উল্লেখ্য, এই বৈঠকে গণনার দিন নিয়েও আলোচনা হবে।

১ জানুয়ারি ২০২২ এর ভোটার তালিকা মেনে ভোট হবে।  খোলা জায়গায় মিটিংয়ে জমায়েতের ক্ষেত্রেও এবার ছাড় দেওয়া হয়েছে। অডিটোরিয়ামে ২০০ লোক। কয়েকটি ক্ষেত্রে কিছুটা হলেও ছাড় দেওয়া হয়েছে এবারের নির্বাচনে। আগে পাবলিক মিটিংয়ের ক্ষেত্রে ২০০ জনকে অনুমতি দেওয়া হত। সেটি এবার ৫০০ করা হয়েছে। সমস্ত রাজনৈতিক দলের সভা করার ক্ষেত্রে ৫০০ লোকের অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সোমবারই বঙ্গ বিজেপির তরফে নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো হয়েছিল ২৭ ফেব্রুয়ারির পুরভোট পিছিয়ে দেওয়ার জন্য। পদ্ম শিবিরের দাবি ছিল অন্তত চার সপ্তাহ নির্বাচন পিছিয়ে দেওয়া হোক। এর পাশাপাশি, চার পুরনিগমের ভোট এবং পরবর্তীতে ১০৮ টি পুরসভার ভোটের গণনাও যাতে একইসঙ্গে করা হয়, সেই দাবিও জানিয়েছিলেন বঙ্গ বিজেপির নেতারা। রাজ্য বিজেপির পুরভোট পিছনোর দাবি খারিজ করে দেয় নির্বাচন কমিশন।