কলকাতাMonday, 31 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

হজের আবেদনপত্র জমা দেওয়ার সময়সীমা বাড়ল

mtik
January 31, 2022 7:46 pm
Link Copied!

আবদুল ওদুদঃ ২০২২ সালের হজযাত্রার যে আবেদন পত্র পূরণের কাজ চলছিল তার সময় সীমাছিল ৩১ জানুয়ারি। সোমবার রাজ্য হজ কমিটি জানিয়েছে হজের আবেদন পত্র জমা দেওয়ার সময় বাড়িয়ে ১৫ ফেব্রুয়ারি করা হয়েছে। সোমবার এক বিজ্ঞপ্তি দিয়ে কেন্দ্রীয় হজ কমিটি সময় বাড়ানোর ঘোষণা দিয়েছে বলে রাজ্য হজ কমিটি সূত্রে জানা গিয়েছে।

রাজ্য হজ কমিটি সূত্রের খবর এখনও পর্যন্ত রাজ্যে ৬৭০০ আবেদন জমা পড়েছে। আশা করা হচ্ছে সময়সীমা বাড়ানোয় আরও আবেদন জমা পড়বে।

রাজ্য হজ কমিটির কার্য নির্বাহী আধিকারিক মুহাম্মদ নকি জানান, হজের প্রশিক্ষণ এবং সচেতনতা নিয়ে ইতিমধ্যেই জেলায় জেলায় শুরু হয়েছে সচেতনতা শিবির। যাঁরা এখন আবেদন করেননি, তাঁদের জন্য সুযোগ করে দেওয়া হয়েছে। আশা করছি ইচ্ছুক ব্যক্তিরা দ্রুত আবেদন পূরণ করে জমা দেবেন। জনাব নকি আরও বলেন, যাঁদের ওপর হজ ফরজ হয়েছে,  তাদের উচিত হজ সম্পন্ন করা। প্রত্যেক জেলায় ডোমা অফিস, রাজ্য হজ কমিটির নিউটাউন এবং পার্ক সার্কাস অফিসেও আবেদন পূরণের কাজ চলছে। এবছর অনলাইনেই আবেদন জমা নেওয়া হচ্ছে বলে তিনি জানান। আগামী জুম্মার প্রত্যেক ইমাম সাহেব যাতে সজিদে মসজিদে হজের আবেদন বৃদ্ধির সময়ের কথা জানিয়ে দেওয়ার আর্জি জাননান মুহাম্মদ নকি।