কলকাতাSunday, 30 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে করোনা মুক্ত লতা মঙ্গেশকর, জানালেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী

Puber Kalom
January 30, 2022 7:13 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ অবশেষে এল সুখবর, কোভিডমুক্ত হলেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। একইসঙ্গে তিনি হারিয়ে দিয়েছেন নিউমোনিয়াকেও। রবিবার বিকেলে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে এই কথা জানিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে।

গত ৮ জানুয়ারি মুম্বইয়ের ব্রিজক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় ৯২ বছর বয়সী এই শিল্পীকে। বার্ধক্যজনিত  একাধিক অসুস্থতা সেই সঙ্গে তিনি ছিলেন কোভিড পজিটিভ। পাশাপাশি শরীরে বাসা বেঁধেছিল নিউমোনিয়া।

রবিবার সকালেই মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন কিংবদন্তী গায়িকার অবস্থার উন্নতি হচ্ছে। রবিবার বিকেলে এল সেই সুখবর। কোভিড এবং নিউমোনিয়া উভয় থেকেই আপাতত মুক্ত তিনি।

গত তিনদিন ধরেই তিনি রয়েছেন ভেন্টিলেশনের বাইরে। রাজেশ টোপে আরও জানিয়েছেন ব্রিচক্যান্ডি হাসপাতালে ভর্তি করার পর তাঁকে প্রথম থেকেই রাখা হয় আইসিইউতে,ভেন্টিলেশনেই রাখতে হয়েছিল তাঁকে। টানা ১৫ দিন ছিলেন ভেন্টিলেশনে। ১৫ দিন পর তাঁকে বার করা হয় ভেন্টিলেশন থেকে। এখন তিনি চোখ মেলে তাকাছেন। চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। শুধুমাত্র অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। কিন্তু দুর্বলতা এবং সংক্রমণের প্রবণতা এখনও রয়েছে।কিন্তু চিকিৎসকরা আশাবাদী তিনি যেভাবে সাড়া দিচ্ছেন চিকিৎসায় তাতে খুব দ্রুত তিনি সুস্থ হয়ে উঠবেন।

এই কিংবদন্তী শিল্পীর শারীরিক অবস্থা নিয়ে বেশ কিছু ভুয়ো খবর এবং  গুজব রটছিল। তাতে কান না দেওয়ার আবেদন জানিয়েছিলেন  স্বয়ং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানীও।