কলকাতাTuesday, 25 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তার বেষ্টনীতে বিমানবন্দর

mtik
January 25, 2022 8:03 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:­ প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হচ্ছে দমদম আন্তùর্জাতিক বিমানবন্দর। ‘হাই অ্যালাট’  জারি হয়েছে বিমানবন্দর পাশ্ববর্তী এলাকায়। নাশকতামূলক কাজ-কর্ম রুখতে তৎপর বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা সিআইএসএফ।

বিমানবন্দরকে ঘিরে যাতে কোনও রকম নাশকতামূলক ছক সংগঠিত হতে না পারে। সে জন্য সিআইএসএফের জওয়ানরা স্থানীয় থানা–  ট্র্যাফিক পুলিশ ও অন্যান্য এজেন্সির সঙ্গে কথা বলেন। আধিকারিকেরা অতিরিক্ত ভাবে কথা বলেন– ট্যাক্সি– বাস চালক ও দোকানদারদের সঙ্গে। সজাগ থাকতে বলা হয়েছে বিমানবন্দরের পাকিং জোনের কর্মীদেরও।

২৬ জানুয়ারি উপলক্ষে বিমাদবন্দরের ভিতরে নিরাপত্তা ব্যবস্থা যেমন মজবুত করা হচ্ছে– তেমনি বাইরের অংশের নিরাপত্তাও খামতি রাখছে চাইছেন না সিআইএসএফের অফিসারেরা। সেক্ষেত্রে বিমানবন্দর সংলগ্ন হোটেল ও এজেন্সি গুলিতে কোনও অতিথি প্রবেশে করলে তাদের উপযুক্ত নথিপত্র যাচাই রাখতে বলা হয়েছে। কৈখালি– নারায়াণপুর– এয়ারর্পোট– গাঁতি এলাকায় সিআইএসএফের অফিসারেরা পৌঁছে স্থানীয়দের সঙ্গে কথা বলেন। নির্দেশ জারি হয়েছে– এলাকায় সন্দেহজনক কিছু দেখলে অথবা মনে হলে বিষয়টি দ্রুত স্থানীয় থানায় জানানোর। এলাকায় সন্দেহজনক কোনও ড্রোন ওড়া নজরে পড়লে সেটাও যাতে থানায় জানানো হয়। এলাকা ঘুরে সে বিষয়ে বাসিন্দাদের অবগত করেন বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফে জওয়ানরা।

এদিকে উড়ান ধরতে আসা অথবা বিমান থেকে নামা যাত্রীদের উপরও বিশেষ নজরদারি রাখা হচ্ছে।