কলকাতাSaturday, 22 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

‘সুভাষদার খেলা দেখে বড় হয়েছি’, একবার দেখব বলে রাসবিহারীর মোড়ে দাঁড়িয়ে থাকতাম’ স্মৃতিচারণায় ফিরহাদ

mtik
January 22, 2022 2:47 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ প্রয়াত কিংবদন্তী ফুটবলার, কোচ সুভাষ ভৌমিকের শেষযাত্রায় রাজ্য সরকারের পক্ষ থেকে শামিল হলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, মেয়র ফিরহাদ হাকিম। এদিন ফিরহাদ বলেন, ‘যবে থেকে খেলা দেখতে শুরু করেছি, তবে থেকে সুভাষদার খেলা দেখে বড় হয়েছি। সুভাষদাকে একবার দেখার জন্য রাসবিহারী মোড়ে দাঁড়িয়ে থাকতাম। পরে ওঁনার সঙ্গে আলাপ হয়েছে। বন্ধুত্ব হয়েছে।’।

আজ সকালে প্রয়াত হন কিংবদন্তী ফুটবলার সুভাষ ভৌমিক। দীর্ঘদিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছিলেন তিনি।  ২৩ বছর আগে সুভাষ ভৌমিকের বাইপাস সার্জারি হয়। বুকে সংক্রমণ নিয়ে তাঁকে ভর্তি করা হয় একবালপুরের একটি বেসরকারি হাসপাতালে। অসুস্থ কোচের পাশে দাঁড়ায় রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

সম্প্রতি রাজ্যের ক্রীড়ামন্ত্রীর ঘরে সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ চিকিৎসার পরিকল্পনা নিয়ে জরুরি বৈঠক করা হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন সুভাষ ভৌমিকের পুত্র অর্জুন।

যদিও চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে শনিবার ভোররাতে ৭৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ইস্টবেঙ্গলকে আই লিগ জেতানো কোচ সুভাষ ভৌমিক। দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন কোচ সুভাষ ভৌমিক। জানা গিয়েছে, বিগত তিনমাস ধরে তার ডায়ালাইসিস চলছিল। মাঝে তার বুকে সংক্রমণ হয়েছিল। পরে শোনা যায় তিনি করোনাতে আক্রান্ত হয়েছেন। তাতে তাকে ইকবালপুরের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়।

কিংবদন্তী এই ফুটবলার প্রয়াণে শোকস্তব্ধ বাংলার মুখ্যমন্ত্রী। ট্যুইট করে শোকজ্ঞাপন করেছেন তিনি।