কলকাতাSunday, 16 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

রাজ্যবাসীর কাছে সুখবর! বাংলা নববর্ষেই চালু হতে পারে টালা ব্রিজ

mtik
January 16, 2022 11:48 am
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ এবার প্রতীক্ষার অবসান। সব ঠিক থাকলে বাংলা নববর্ষেই চালু হতে পারে নবনির্মিত টালা ব্রিজ। জানা গিয়েছে, সেই টার্গেট রেখেই কাজ এগোচ্ছে। আর এই ব্রিজ সম্পূর্ণ তৈরি হয়ে গেলে উত্তর শহরতলির সঙ্গে কলকাতার সংযোগসাধন অনেকটাই সহজ হবে। ঘুরপথে আর যানচলাচল করতে হবে না। বাঁচবে সময় ও যাতায়াত খরচ।

সূত্রের খবর, করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনেই নতুন করে এই টালা ব্রিজ তৈরি হচ্ছে। ৮০০ মিটার দীর্ঘ ও ১৯ মিটার চওড়া এই ব্রিজ তৈরি করতে খরচ হচ্ছে প্রায় ৪৬৫ কোটি টাকা। জানা গিয়েছে, বাংলা নববর্ষ থেকেই চালু হয়ে যেতে পারে টালা ব্রিজ। সেই ব্রিজের কাজের জন্য রেলের অনুমতির প্রয়োজন ছিল। তা পেতে দেরি হলেও গত ৯ ডিসেম্বর রেলের তরফে অনুমতি মিলেছে। তাই আর বাধা নেই বললেই চলে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকে শহরের বিভিন্ন ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু করা হয়। তখনই টালা ব্রিজের বেহাল অবস্থার বিষয়টি সামনে আসে। বিশেষজ্ঞরা ব্রিজ ভেঙে ফেলার পক্ষেই মতামত দেয়। ২০২০ সালের ১ ফেব্রুয়ারি টালা ব্রিজের যানচলাচল বন্ধ করে দেয় প্রশাসন। তারপর নতুন করে টালা ব্রিজ তৈরির সিদ্ধান্ত নেয় রাজ্য প্রশাসন। এবার কাজ অনেকটাই এগিয়েছে। সব ঠিক থাকলে বাংলা নতুন বছরেই চালু হতে পারে।