কলকাতাWednesday, 12 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, কি জানালেন বোন ঊষা  

asim kumar
January 12, 2022 5:58 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ আপাতত আরও বেশ কিছুদিন হাসপাতালেই থাকতে হচ্ছে, সুর সম্রাজ্ঞী, কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরকে। করোনা আক্রান্ত হয় বর্তমানে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। বয়সের কথা চিন্তা করে হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে রাখা হয়েছে তাঁকে।

লতাজির বোন ঊষা মঙ্গেশকর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বয়সের কথা মাথায় রেখেই আরও কিছুদিন হাসপাতালে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাসপাতালের মতে আরও কিছুদিন এই বর্ষীয়ান গায়িকার চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকা উচিৎ। সেই কারণে এখনই হাসপাতালের তরফে তাকে  বাড়ি ফেরার অনুমতি দেওয়া হয়নি। ঊষা আরও জানিয়েছেন, কোভিড পরিস্থিতির কারণে পরিবারের তরফ থেকে লতার সঙ্গে গিয়ে দেখা করা সম্ভব হচ্ছে না। তবে নিয়মিত হাসপাতালের সঙ্গে যোগাযোগ রাখছেন তারা। হাসপাতাল থেকেই জেনেছেন আপাতত লতার শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসায় সাড়া দিচ্ছেন এই বর্ষীয়ান গায়িকা।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। পরিবারের পক্ষ থেকে এই খবর জানান তার  ভাইঝি রচনা।

সংবাদমাধ্যমকে রচনা জানান, করোনার মৃদু উপসর্গ রয়েছে লতাজির। তবে বয়সের কথা চিন্তা করে কোনও রকম ঝুঁকি না নিয়ে তাঁকে হাসপাতালের আইসিইউ বিভাগে ভর্তি করা হয়েছে।

পরে হাসপাতাল সূত্রে জানা যায়, করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত লতা মঙ্গেশকর। এই মুহূর্তে সুর সম্রাজ্ঞীর অবস্থা স্থিতিশীল। তবে আরও ১০-১২ দিন হাসপাতালে রাখা হবে তাঁকে। ঘনিষ্ঠ সূত্রের দাবি, তাঁর চিকিৎসায় অ্যান্টিবডি ককটেল থেরাপি ব্যবহার করা হতে পারে।

গত সেপ্টেম্বরেই ৯২ তে পা দেন লতা। পরিবারকে পাশে নিয়ে জন্মদিন পালন করেন তিনি।

এর আগে ২০১৯ সালে একবার শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। সেই সময় ভাইরাল চেস্ট ইনফেকশনের কারণে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়।