কলকাতাMonday, 10 January 2022
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কলকাতায় আক্রান্তের শীর্ষে এই ১০টি ওয়ার্ড, তালিকা প্রকাশ করল নবান্ন

mtik
January 10, 2022 8:03 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:  কলকাতায় ক্রমশ বেড়েই চলেছে করোনা সংক্রমণ। এই অবস্থায় শহরে কোথায় কতজন করে আক্রন্ত তার বিস্তারিত তথ্য প্রকাশ করল নবান্ন। সোমবার প্রকাশিত ওই তালিকায় মোট ১০টি ওয়ার্ড চিহ্নিত করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। এই জায়গাগুলিতে গত এক সপ্তাহে উল্লেখযোগ্যভাবে বেড়েছে করোনার সংক্রমণ। এই অবস্থায় শহরে অসুস্থ একাধিক চিকিৎসক– নার্স। কলকাতা পুরসভার অবস্থা আরও ভয়ঙ্কর। সেখানে শুধুমাত্র স্বাস্থ্য বিভাগেই কর্মী–আধিকারিক মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪০০ পার করেছে। বাড়ি বাড়ি গিয়ে পরিষেবা দেন যে সব স্বাস্থ্যকর্মী–তাঁদের মধ্যে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই অবস্থায় পুর পরিষেবা সচল রাখতে মাথায় চিন্তার ভাঁজ পড়েছে পুরকর্তাদের।

রাজ্য স্বাস্থ্য দফতর গত এক সপ্তাহে কলকাতার কোন কোন অঞ্চলে সংক্রমণ বেশি হয়েছে তা চিহ্নিত করতে চেয়েছিল। সেই মোতাবেক একটি সমীক্ষা চলে। তাতে দেখা গিয়েছে কলকাতা পুরসভার ১০ টি ওয়ার্ড সবথেকে বেশি সংক্রমণ হয়েছে।

নবান্ন সূত্রে খবর– হয়েছে গত এক সপ্তাহে সব থেকে বেশি সংক্রমিত কলকাতা পুরসভার ৬৯ নম্বর ওয়ার্ড। গত এক সপ্তাহে এই ওয়ার্ডে সংক্রমিত হয়েছেন ১২০৭ জন। পাশাপাশি ৭৪  নম্বর ওয়ার্ডে গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছেন ১০৮৭ জন। যার মধ্যে আলিপুর রোড– বেলভেডিয়ার রোড– চেতলা হাট রোড উল্লেখযোগ্যভাবে সংক্রমিত সংখ্যা বেড়েছে। ১০৯ নম্বর ওয়ার্ডে। গত এক সপ্তাহে ১০২৩ জন সংক্রমিত। পাশাপাশি ৩১ নম্বর ওয়ার্ডে সংক্রমণের সংখ্যা গত এক সপ্তাহে ৭২৯। ৬৩ নম্বর ওয়ার্ডে গত এক সপ্তাহ সংক্রমিত হয়েছে ৭২৩ জন। ৯৩ নম্বর শেষ সাতদিনে সংক্রমণ হয়েছে ৭১৩ জনের। ৮১ নম্বর ওয়ার্ডে সংক্রমণে সংখ্যা গত এক সপ্তাহে ৬৬৪। ৯২ নম্বর ওয়ার্ডে ও গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছে ৫৯৯ জন। ৬৭ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছে ৫৮৫ জন। ১০৭ নম্বর ওয়ার্ডে গত এক সপ্তাহের সংক্রমণ হয়েছে ৫৮৫ জনের।