কলকাতাTuesday, 28 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

Breaking: মেয়র পদে শপথ ফিরহাদ হাকিমের

mtik
December 28, 2021 1:15 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ মেয়র পদে শপথ নিলেন ফিরহাদ হাকিম। এদিন তাঁকে শপথবাক্য পাঠ করালেন প্রোটেম চেয়ারম্যান রাম পেয়ারি রাম। শপথ নেওয়ার আগে ফিরহাদ তৃণমূলের দুই বর্ষীয়ান নেতা সুব্রত বক্সী ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে আশীর্বাদ নেন।

ফিরহাদ হাকিম এদিন বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় অনেক প্রত্যাশা করে এই বোর্ড গড়েছেন। এই বোর্ডকে মনোনীত করেছেন। আমরা টিম কর্পোরেশন অর্থাৎ চেয়ার পার্সন মালা রায়ের সঙ্গে আমরা সবাই, সব কাউন্সিলররা একটাই শপথ নেব মমতা বন্দ্যোপাধ্যায়ের যে প্রত্যাশা মানুষকে সেবা দেওয়ার, কলকাতাকে বিশ্বের সেরা শহর করার সেটা আমরা বাস্তবায়িত করব। মানুষকে এমন জায়গায় সেবা দিতে হবে,  যাতে মানুষ বলবে এই বোর্ড শ্রেষ্ঠ বোর্ড। আমি নিশ্চিতভাবে মেয়র। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা কেউ প্রশাসনিক বিরাট পদে নয়। আমরা সবাই সেবক। তাই প্রধান সেবকের নাম ফিরহাদ হাকিম। আমরা সকলে মিলে কাজ করব। কলকাতার প্রধান সেবক হয়ে উঠতে চাই। কলকাতাবাসীর প্রত্যাশা পূরণ করতে হবে।’

ফিরহাদ বলেন, ‘যখন ডাকি তখন পাই, এমন কাউন্সিলার হয়ে উঠতে হবে। তবে আমরা শ্রেষ্ঠ কাউন্সিলারে পরিণত হতে পারব।

ছবি-সন্দীপ সাহা

 

শপথ নেন পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। তাঁকে নিয়ে মোট ১৩ জন মেয়র পরিষদের সদস্য হয়েছেন। শপথ নিলেন দেবাশিস কুমার,  রাম পিয়ারী রাম,  বৈশ্বানর চট্টোপাধ্যায়,  দেবব্রত মজুমদার,  সন্দীপরঞ্জন বক্সী,  আমিরুদ্দিন ববি,  মিতালী বন্দ্যোপাধ্যায়,  স্বপন সমাদ্দার, সন্দীপন সাহা,  জীবন সাহা,  অভিজিৎ মুখোপাধ্যায়, তারক সিং।