কলকাতাTuesday, 21 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কলকাতা পুরভোটে জয়ী সংখ্যালঘুর প্রার্থীরা

mtik
December 21, 2021 7:53 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:­ বিগত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থীরা তুলনামূলক ভালো ফল করেছিল। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনে সেই ব্যবধানকে পেছনে ফেলে ফের জয়ের হ্যাট্রিক করে শাসকদল তৃণমূল। এই ভোটে যথেষ্ট সচেতনতার পরিচয় দিয়েছিল সংখ্যালঘু সম্প্রদায়। কলকাতা পুরভোটেও বিজেপির বিভাজনের রাজনীতিকে হারিয়ে গণতন্ত্র ও উন্নয়নের পক্ষে রায় দিয়েছেন সংখ্যালঘু মানুষজন।

তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন– যাঁরা মানুষের সঙ্গে থাকেন এবং কাজ করেন পুরভোটে তাঁদেরই প্রার্থী করা হবে। সেভাবেই প্রার্থী তালিকা ঠিক করেছিল দল। দলের প্রার্থী বাছাই যে ঠিক ছিল তা প্রমাণিত হয়ে গেল সোমবার। এদিন পুরভোটের ফলাফল ঘোষণা হতেই সবুজ আবিরে মাতলেন কলকাতাবাসী। জয়ের হাসি হাসলেন সংখ্যালঘু সম্প্রদায়ের প্রার্থীরাও। নির্দল ও কংগ্রেস থেকেও তিনজন এবার সংখ্যালঘু প্রার্থী জিতেছেন।

এবারের কলকাতা পুরভোটে যেসব সংখ্যালঘু প্রার্থী জিতেছেন তাঁরা হলেন–  ইকবাল আহমেদ (২৯)– মুহাম্মদ জসিমউদ্দিন (৩৯)– আয়েশা কানিজ (নির্দল– ৪৩)– রেহানা খাতুন (৪৪)– আমিরুদ্দিন ববি (৫৪)– কাইজার জামিল (৬০)– মানজার ইকবাল (৬১)– সানা আহমেদ (৬২)– শাম্মি জাহান (৬৪)– ফাইজ আহমেদ খান (৬৬)– নিজামুদ্দিন শামস (৭৫)– শামিমা রেহান খান (৭৭)– আনোয়ার খান (৮০)– ফিরহাদ হাকিম (৮২)–  শামস ইকবাল (১৩৪)– রুবিনা নাজ (নির্দল– ১৩৫)– শামসুজ্জামান আনসারি (১৩৬)– ওয়াসিম মোল্লা আনসারি (কংগ্রেস– ১৩৭)– সেখ মুস্তাক আহমেদ (১৩৯)– আবু মুহাম্মদ তারিক (১৪০)।