কলকাতাMonday, 20 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ইমামদের লাইফ সার্টিফিকেট জমা দেওয়ার সময় সময়সীমা বাড়ল

mtik
December 20, 2021 8:36 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ রাজ্য ওয়াকফ বোর্ড নিযুক্ত ইমাম-মোয়াজ্জেনদের প্রতিবছর লাইফসার্টিফিকেট জমা করতে হয় ৩১ ডিসেম্বরের মধ্যে। লাইফ সার্টিফিকেট জমা দেওয়ার সময় সীমা বাড়াল রাজ্য ওয়াকফ বোর্ড। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত ইমাম ও মোয়াজ্জেনরা লাইফ সার্টিফিকেট জমা করতে পারবেন।

 

সোমবার একথা জানিয়েছেন রাজ্য ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আবদুল গণি। এদিন বোর্ডে ২৩টি জেলার জেলা ইমাম এবং বোর্ডের টাস্ক ফোর্সের সদস্যদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ইমামদের লাইফ সার্টিফিকেট জমা দেওয়ার সময় বৃদ্ধির কথা জানানো হয়।

 

এদিন বোর্ড চেয়ারম্যান বলেন– লাইফ সার্টিফিকেটে পঞ্চায়েত প্রধান সই করতে পারবে না। আগেই জানানো হয়েছিল। সেইটাই বহাল থাকছে। জেলায় জেলায় বহু ভুয়ো ইমাম রয়েছে বলে অভিযোগ আসছে ওয়াকফ বোর্ডে। সেই অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে লাইফসার্টিফিকেটের জন্য কাউকে যাতে হয়রানি না হতে হয় তার জন্য জেলা ইমামরা ক্যাম্পের ব্যবস্থা করছে। বিডিও এবং জেলা ইমামের পরামর্শে ব্লকে ব্লকে ক্যাম্প করে লাইফসার্টিফিকেট সই করার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান– কলকাতা জেলা ইমাম আহমদ আলি ওয়াসী– উত্তর ২৪ পরগনা জেলা ইমাম হাসানুজ্জামান। তিনি বলেন– উত্তর ২৪ পরগনায় ইতিমধ্যেই এই ক্যাম্প চালু হয়েছে।