কলকাতাSaturday, 18 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল কলকাতা পুর ভোটঃ রবিবার বন্ধ থাকবে চিড়িয়াখানা এবং সমস্ত মেলা

mtik
December 18, 2021 4:26 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ রাত পোহালেই কলকাতা পুরসভার নির্বাচন।ছোট লালবাড়ির দখলে লড়াই হবে মোট ১৪৪টি ওয়ার্ডে। আগামীকাল অর্থাৎ রবিবার বন্ধ থাকবে চিড়িয়াখানা। শুধু চিড়িয়াখানাই নয় এই মুহুর্তে কলকাতা শহরে যত মেলা চলছে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে তাও।

আলিপুর চিড়িয়াখানার অধিকর্তা আশিস কুমার সামন্ত জানিয়েছেন রবিবার চিড়িয়াখানা বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। একবারে শেষ মুহুর্তে পুরো বিষয়টি চূড়ান্ত হয়েছে।

উল্লেখ্য এর করোনা সংক্রমণের জেরে প্রায় দেড়বছরের বেশি সময় বন্ধ ছিল আলিপুর চিড়িয়াখানা।

এর পাশাপাশি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে ২২৯ বছরের প্রাচীন চন্ডী মেলা।চলতি মাসের ১০ তারিখ থেকে শুরু হয়েছে এই চন্ডী মেলা। শেষ হওয়ার  কথা ছিল ২০ ডিসেম্বর। তবে তার আগেই  আজ শনিবার এবং আগামীকাল রবিবার অর্থাত ১৮ এবং ১৯ ডিসেম্বর মেলা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মেলা কর্তৃপক্ষ জানিয়েছেন প্রশাসনের সহযোগিতায় তারা  প্রতি বছর মেলা করে থাকেন । । তাই যখন কলকাতার পুরভোটের জন্য মেলা বন্ধ রাখার কথা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, তখন আর তাঁরা আপত্তি করেননি।

উল্লেখ্য ১৪৪টি ওয়ার্ডে ভোটগ্রহণের জন্য মোট ৪৯৫৯টি বুথ থকছে । ১১৩৯টি বুথকে ‘স্পর্শকাতর’ বলে চিহ্নিত করেছে রাজ্য নির্বাচন কমিশন। সাত নম্বর বরোয় ২৫০টি সবচেয়ে বেশি ‘স্পর্শকাতর’ বুথ রয়েছে। মাত্র ২২টি ‘স্পর্শকাতর’ বুথ রয়েছে ১৩ নম্বর বরোয়।

 

শনিবার থেকেই ৭৮টি ক্লাস্টার মোবাইল চালাবে কড়া টহলদারি। ভাগ করা হয়েছে সেক্টরে। ১৮ জন ডিসি ও তাঁদের অধীনে ৩৩ জন এসি পদমর্যাদার আধিকারিক সেক্টরগুলিতে টহল দেবেন ।