কলকাতাSaturday, 11 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

‘The Legend of Bengal Award 2021’ পেল অনুভব চ্যারিটেবল ট্রাস্ট

mtik
December 11, 2021 4:59 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ সমাজে ভালো কাজের স্বীকৃতি সরূপ এবার ‘অনুভব চ্যারিটেবল ট্রাস্ট’-এর হাতে তুলে দেওয়া হল ‘দ্য লেজন্ড অফ বেঙ্গল অ্যাওয়ার্ড-২০২১’ (The Legend of Bengal Award 2021)। শুক্রবার অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের পক্ষ থেকে এই সম্মান তুলে দেওয়া হয় এই সংস্থার অন্যতম সদস্য সৌমিক সরকার ও সৌভিক চৌধুরীর হাতে।

 

 

 

সৌমিক সরকার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘বিগত ১০ বছর ধরে কাজ করে আসছে আমাদের এই সংস্থা। এক সময় ভালো লাগার ইচ্ছেতেই কাজ শুরু করি। কাজ করতে গিয়ে মানুষের দুঃখ, কষ্ট আরও বেশি করে অনুভব করি। কাজে অনুপ্রাণিত হয়ে সদস্য সংখ্যাও বাড়তে থাকে। সংস্থার সমস্ত সদস্যরাই বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত। মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছেটাই কাজের প্রতি অনুপ্রেরণাকে আরও বাড়িয়ে তুলেছে সকলের মধ্যে।

 

করোনা, লকডাউন, আমফান, ইয়াশ সমস্ত দুর্যোগেই কাজ করেছে চলেছে আমাদের সংস্থা। করোনার সময় আমরা প্রয়াসমতো অক্সিজেন সরবরাহ করেছি। এছাড়া আমরা প্রতি বছর বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করে থাকি। সেখানেও রক্তদান শিবিরের আয়োজন থেকে বিশেষ সক্ষমদের হাতে তাদের প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়।

 

আজ পুরস্কার পেয়ে খুব ভালো লাগছে। তবে আমরা কাজে বিশ্বাসী, তাই মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছে আগামীদিনেও একইভাবে বজায় থাকবে। তবে এই পুরস্কার আমাদের প্রতিটি সদস্যকে কাজের প্রতি দায়িত্ব আরও বাড়িয়ে দিল।