কলকাতাSaturday, 11 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কলকাতায় ফের ওমিক্রন আতঙ্ক, সন্দেহে পাঠানো হল বেলেঘাটা আইডিতে

mtik
December 11, 2021 4:52 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ ফের ওমিক্রন সন্দেহে এক ব্যক্তিকে বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে। ওই করোনা আক্রান্ত। আক্রান্ত ব্যক্তি বারাসতের বাসিন্দা বলে জানা গেছে। কয়েকদিন আগেই বাংলাদেশ থেকে ফেরেন তিনি। ওমিক্রন জানার জন্য তার জিনোম সিকোয়েন্সিং করা হবে।

শুক্রবার বিমানবন্দরে আসা এক মহিলার দেহে করোনা ভাইরাসের জীবাণু মেলে। আক্রান্ত ব্রিটেন থেকে কলকাতা আসেন। বিমানবন্দরে পরীক্ষা করার সময়ে আক্রান্তের শরীরে জীবাণু মেলে। তবে মৃদু উপসর্গ বলে জানানো হয়। তাঁকেও ওমিক্রন সন্দেহে বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে। কলকাতার আলিপুরের বাসিন্দা ওই মহিলা।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই গোটা বিমানবন্দর চত্বর স্যানিটাইজ করা হয়। ওই বিমানে যতজন যাত্রী ছিলেন তাঁদের প্রত্যেককে আরটিপিসিআর টেস্ট করানো হয় বিমাবন্দরে। এর পর ছেড়ে দেওয়া হয়।

রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে নির্দেশ দেওয়া হয়েছে– বিমানের প্রত্যেক যাত্রীকে আগামী ১৪ দিন হোম আইসোলেশনে থাকতে হবে। শুক্রবার থেকেই ওই যাত্রীদের প্রত্যেকের দিকে নজর রাখবে স্বাস্থ্য দফতর। অন্যদিকে– ওই তরুণীর চিকিৎসায় আইডির বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ কৌশিক চৌধুরীর নেতৃত্বে একটি টিম গঠন করা হয়েছে। আগামী ৭ দিন তরুণীকে পর্যবেক্ষণে রাখবেন তাঁরা। সেক্ষেত্রে যদি জিনোম সিকোয়েন্সিংয়ের ফলাফলে ওমিক্রন ধরা পড়ে তাহলে চাপে পড়বেন তাঁর সঙ্গে সফররত যাত্রীরাও। আর ব্রিটেন থেকে আসা আলিপুরের বাসিন্দা এই তরুণীই হবেন রাজ্যের প্রথম ওমিক্রন আক্রান্ত।