কলকাতাFriday, 10 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আমন্ত্রণ পেয়েও নেপাল সফরে যাওয়া হল না মমতার

mtik
December 10, 2021 2:21 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ আমন্ত্রণ পাওয়ার পরেও নেপাল যাওয়া হল না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নেপালি কংগ্রেস থেকে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু বিদেশমন্ত্রকের পক্ষ থেকে ছাড়পত্র না মেলায় যাওয়া হল না। এর আগেও রোম ও চিন যাওয়ার জন্য আমন্ত্রিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এবারেও মুখ্যমন্ত্রীর নেপাল সফরে ছাড়পত্র দিল না বিদেশমন্ত্রক। নেপাল জাতীয় কংগ্রেসের অধিবেশনে আমন্ত্রণ জানানো হয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে। ১০ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত নেপালে সফরে থাকার কথা ছিল তাঁর। নেপালের রাজধানী কাঠমান্ডুতে এই কনভেনশন হ‌চ্ছে। কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানেই আমন্ত্রণ জানান হয় তাঁকে। সেইমতো শুক্রবারই তাঁর কাঠমান্ডু যাওয়ার কথা ছিল। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ পত্র পাঠান নেপালি কংগ্রেসের প্রেসিডেন্ট তথা বর্তমানে নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দুর্বা। নেপালি কংগ্রেসের ন্যাশনাল কনভেনশন রয়েছে ১১ ডিসেম্বর। নেপালে যেতে যেহেতু পাসপোর্ট লাগে না, ভিসাই যথেষ্ট।

সূত্রের খবর, করোনা পরিস্থিতির কারণে সে অনুমতি দেয়নি বিদেশমন্ত্রক।  এর আগে এই বছর‌ই রোমের সান্তিয়াগোতে ওয়ার্ল্ড পিস সামিটে আমন্ত্রণ পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারত থেকে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়কেই এই আমন্ত্রণ জানানো হয়েছিল। বিদেশ মন্ত্রকের ছাড়পত্র না পাওয়ায় তখন রোম যেতে পারেননি তিনি। তার আগে চিন সফরে যাওয়ার ছাড়পত্র‌ও দেওয়া হয়নি কেন্দ্রের তরফে।