কলকাতাSaturday, 4 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

পুরী থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় জাওয়াদ

mtik
December 4, 2021 12:46 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ জাওয়াদ আতঙ্কে প্রস্তুত কেন্দ্র রাজ্য। জাওয়াদ মোকাবিলায় একাধিক প্রস্তুতি নেওয়া হয়েছে। জাওয়াদের প্রভাবে দক্ষিণবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। রবিবার দুপুরেই পুরীতে ঢুকবে জাওয়াদ। পুরী থেকে ৪০০ কিলোমিটার দূরে অবস্থান করছে এই ঘূর্ণিঝড়। পারাদ্বীপ থেকে ৪৮০ কিলোমিটার ও বিশাখাপত্তনম থেকে ২২০ কিলোমিটার দূরে রয়েছে জাওয়াদ। সুন্দরবনের ওপর দিয়ে চলে যাবে বাংলাদেশে।
বাংলায় ঢোকার আগেই শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়ে এই ঘূর্ণিঝড়।

 

দিঘা, মন্দারমণি, বকখালি চলছে মাইকিং। হুগলি জেলাজুড়ে কুইক রেসপন্স টিম নামানো হয়েছে। ওড়িশা ও অন্ধ্র উপকূলে ব্যাপক সতর্কতা জারি করা হয়েছে।পুরীতে সমুদ্রের জল উত্তাল। রাজ্যের ১৯টি জেলায় স্কুল বন্ধ রাখা হয়েছে। নামানো হয়েছে ৪৬টি এনডিআরএফ টিম।

শ্রীরামপুরে ভেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এদিকে জাওয়াদের সঙ্গে আতঙ্ক বাড়িয়ে তুলছে ভরা কোটাল। শুক্রবার-শনিবার অমাবস্যার প্রভাবে ভরা কোটাল নদীতে।শনিবার সন্ধের পর থেকে ঝড়ের গতিবেগ বাড়বে।

 

শনিবার অতি ভারী বৃষ্টি দুই মেদিনীপুরে। ভারী বৃষ্টি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। ভারী বৃষ্টি হবে ঝাড়গ্রাম, হাওড়া ও হুগলিতে। হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই বর্ধমানে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে নদিয়া, মুর্শিদাবাদে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়ায়। হালকা বৃষ্টি হতে পারে মালদহে। বাঁধগুলি নিয়ে বাড়ছে উদ্বেগ।